মোদির কাছে ফের বকেয়া টাকা চাইলেন মমতা

  অনলাইন ডেস্ক ১১ আগস্ট ২০২০, ২২:০৪:৩৩ | অনলাইন সংস্করণ

ছবি: আনন্দবাজার পত্রিকা

এবার করোনা পরিস্থিতি নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে বৈঠকেও বকেয়া মেটানোর দাবি জানিয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

মঙ্গলবার মুখ্যমন্ত্রীদের নিয়ে প্রধানমন্ত্রীর বৈঠকে এ কথা জানান তিনি। ভিডিও কনফারেন্সের মাধ্যমে এতে অংশ নেন মমতা বন্দ্যোপাধ্যায়। খবর আনন্দবাজার পত্রিকার।

বারবার অনুরোধ সত্ত্বেও বকেয়া মেটাচ্ছে না কেন্দ্র। অথচ করোনা পরিস্থিতিতে রাজ্য সরকারের খরচ বেড়েই চলেছে । গত কয়েক মাসে একাধিকবার এমন অভিযোগ করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

বৈঠকে মমতা জানান, জিএসটি ক্ষতিপূরণ এবং বকেয়া বাবদ রাজ্যের মোটা অংকের পাওনা বাকি রেখেছে কেন্দ্র। করোনা পরিস্থিতিতে তা মিটিয়ে দেয়া দরকার।

মমতা বলেন, জিএসটি ক্ষতিপূরণ বাবদ চার হাজার ১৩৫ কোটি টাকা এবং অন্যান্য বকেয়া বাবদ রাজ্যের ৫৩ হাজার কোটি টাকা বাকি রেখেছে কেন্দ্রীয় সরকার। করোনা পরিস্থিতির কথা মাথায় রেখে অন্তত তা মিটিয়ে দেয়া হোক।

করোনা পরিস্থিতিতে কেন্দ্রীয় সরকারের কাছ থেকে কোনোরকম সাহায্য পাচ্ছে না বলে আগেও অভিযোগ করেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত