যুক্তরাষ্ট্রকে টুকরো টুকরো করছে ট্রাম্প: কমলা

  অনলাইন ডেস্ক ১৩ আগস্ট ২০২০, ১১:৩৮:৪৩ | অনলাইন সংস্করণ

প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প যুক্তরাষ্ট্রে লিঙ্গবৈষম্য ও বর্ণবাদকে উসকে দিয়ে নাগরিকদের মধ্যকার ঐক্য নষ্ট করে দেশটিকে টুকরো টুকরো করে ফেলছেন বলে অভিযোগ করেছেন মার্কিন প্রেসিডেন্ট প্রার্থী জো বাইডেনের রানিংমেট কমলা হ্যারিস।


ডেমোক্র্যাটিক পার্টির এ নেতা এরই মধ্যে নানা রকম বর্ণবাদী গালাগাল দিয়েছেন। খবর বিবিসির।

কমলা হ্যারিস বলেন, যুক্তরাষ্ট্রের উন্নয়ন আর ঐক্য ধরে রাখতে তার দলের বিকল্প নেই। বুধবার এক জনসভায় ক্যালিফোর্নিয়ার এ সিনেটর এসব কথা বলেন।

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের অন্যতম প্রার্থী জো বাইডেন সিনেটর কমলা হ্যারিসকে সম্ভাব্য ভাইস প্রেসিডেন্ট হিসেবে মনোনীত করেছেন।

ওবামা প্রশাসনে ভাইস প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করা জো বাইডেন আগামী ৩ নভেম্বরের নির্বাচনে প্রেসিডেন্ট নির্বাচিত হতে পারলে কমলা হ্যারিস তার ভাইস প্রেসিডেন্ট হিসেবে কাজ করবেন।

কমলা হ্যারিস নিজে এবারের নির্বাচনে প্রেসিডেন্ট পদে লড়তে চেয়েছিলেন; কিন্তু নির্বাচনী প্রতিযোগিতার একপর্যায়ে তিনি সরে দাঁড়ান। ট্রাম্প প্রশাসনের বিরুদ্ধে কমলা হ্যারিসের শক্ত অবস্থানের জন্য বিশেষ খ্যাতি রয়েছে।

কমলা হ্যারিসের বাবা জ্যামাইকা ও মা ভারত থেকে অভিবাসী হয়ে আমেরিকাতে বসবাস শুরু করেন। তিনি তিনবার ক্যালিফোর্নিয়া থেকে এমপি নির্বাচিত হয়েছেন এবং শক্তিশালী রাজনৈতিক ক্যারিয়ার রয়েছে।

অনেকেই ধারণা করছেন, নির্বাচনে ট্রাম্প হেরে যেতে পারেন। বহু জরিপ ফলও ট্রাম্পের পরাজয়ের ইঙ্গিত দিচ্ছে। এ কারণে আগামী ৩ নভেম্বর অনুষ্ঠিতব্য আমেরিকার নির্বাচন পিছিয়ে দেয়ার পক্ষে মত দিয়েছেন ট্রাম্প।

তবে ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেনসহ বিরোধী ও সরকারি দলের বহু নেতা ট্রাম্পের মতের বিরুদ্ধে অবস্থান নিয়েছেন। সে ক্ষেত্রে কমলা হ্যারিসের ভাইস প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পাওয়ার জোরালো সম্ভাবনা রয়েছে।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত