করোনায় মৃত্যুতে যুক্তরাজ্যকে ছাড়াল ভারত

  অনলাইন ডেস্ক ১৩ আগস্ট ২০২০, ১৯:৩০:৪৪ | অনলাইন সংস্করণ

ফাইল ছবি

মহামারী আকারে ছড়িয়ে পড়া করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ভারতে মৃত্যুর সংখ্যা দিন দিন বাড়ছে। এর ফলে যুক্তরাজ্যকে ছাড়িয়ে বিশ্বের দেশগুলোর মধ্যে চতুর্থ স্থানে উঠে এসেছে দক্ষিণ এশীয় দেশ ভারত।

দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেওয়া তথ্য অনুযায়ী, বুধবার থেকে বৃহস্পতিবার সকাল পর্যন্ত ২৪ ঘণ্টায় ভারতে রেকর্ড ৬৬ হাজার ৬৯৯ জনের দেহে ভাইরাসের উপস্থিতি মিলেছে। একই সময়ে দেশটিতে করোনায় নতুন করে ৯৪২ জনের মৃত্যুও হয়েছে।

এ নিয়ে নতুন করোনাভাইরাসে দেশটিতে মোট মৃতের সংখ্যা ৪৭ হাজার ৩৩ জনে দাঁড়িয়েছে। জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্যানুযায়ী, বৃহস্পতিবার দুপুর পর্যন্ত যুক্তরাজ্যে করোনায় মৃত্যু হয়েছে ৪৬ হাজার ৭৯১ জনের।

মৃত্যুতে বিশ্বের দেশগুলোর মধ্যে চতুর্থ ভারত শনাক্ত রোগীর সংখ্যায়ও বিশ্বের দেশগুলোর মধ্যে তৃতীয়।

প্রায় ৫২ লাখ শনাক্ত রোগী ও এক লাখ ৬৬ হাজারের বেশি মৃত্যু নিয়ে দুই তালিকারই শীর্ষস্থান যুক্তরাষ্ট্রের দখলে। দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিলে সরকারি হিসাবেই আক্রান্ত ৩১ লাখ ৬৪ হাজার ছাড়িয়েছে, বুধবার পর্যন্ত দেশটিতে মৃত্যুও হয়েছে এক লাখ ৪ হাজার ২০১ জনের।

ঘটনাপ্রবাহ : ছড়িয়ে পড়ছে করোনাভাইরাস

আরও

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত