সৈকতে ভেসে এলো ‘কাঠের টুকরো’, কাছে গিয়ে হতভম্ব দম্পতি! (ভিডিও)

  অনলাইন ডেস্ক ০৯ সেপ্টেম্বর ২০২০, ০২:১১:৪৭ | অনলাইন সংস্করণ

সমুদ্র সৈকতে ভেসে এল বড় আকারে কাঠের টুকরো। দূর থেকে দেখে যে কেউ ভাববে কাঠের তৈরি জাহাজের কোনো একটি অংশ ঢেউয়ে ভেসে এসেছে সৈকতে।

কিন্তু কাছে গেলেই ভুল ভাঙবে। বিস্মিত, হতভম্ব হতে হবে নিশ্চিত। এটি কোনো কাঠের টুকরো নয়। অদ্ভুত দর্শন সামুদ্রিক প্রাণী।

ব্রিটেনের নর্থ ওয়েলসের কারনারফোন সমুদ্র সৈকতে সম্প্রতি এভাবেই হতভম্ব হয়েছেন গ্রিন দম্পতি।


ব্রিটিশ সংবাদমাধ্যম ওয়েলস অনলাইন জানায়, গত রোববার সৈকতে ঘুরে বেড়াবার সময় মার্টিন গ্রিন নামের এক ব্যক্তি একটি কাঠের টুকরোর মতো বস্তু পড়ে থাকতে দেখেন। প্রথমে তিনি ভেবেছিলেন সমুদ্র থেকে কাঠের টুকরো ভেসে এসেছে। কিন্তু কাছে যেতেই বুঝতে পারেন সেটি আসলে এক জাতীয় সামুদ্রিক প্রাণীর কলোনি।

এরপর সেই প্রাণীর ছবি ও ভিডিও নিজের ফেসবুকে পোস্ট করেন। রীতিমতো তা ভাইরাল হয়ে যায়।

স্থানীয় সংবাদমাধ্যমকে গ্রিন বলেন, আসলে এটি প্রথম দেখে আমার স্ত্রী জেম্মা। সে আমাকে বলে, ওই দেখো কার যেন কী পড়ে রয়েছে।
এরপর আমার তার ছেলে এই অদ্ভুত বস্তুটির ছবি তুলে গুগলে সার্চ করে দেখি এটি এক ধরনের বার্নাকলস।

জানা গেছে, এই বিরল প্রজাতির বার্নাকল স্পেন ও পর্তুগালে খুব জনপ্রিয় খাবার। একটি বার্নাকল সেখানে প্রায় ২৫ পাউন্ডে (বাংলাদেশি মূদ্রায় ২ হাজার ৭৫০ টাকা) বিক্রি হয়। আর সৈকতে পাওয়া গ্রিনের ওই কলোনিতে ২০০০ এর বেশি বার্নাকল ছিল। অর্থাৎ সামুদ্রিক প্রাণীর ওই ঝাঁকের দাম ৫০ হাজার পাউন্ড বা বাংলাদেশি মূদ্রায় ৫৫ লাখ টাকার বেশি!

সেই অদ্ভুত দর্শন সামুদ্রিক প্রাণীর ছবি ও ভিডিও দেখুন -


সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত