'সিরিয়ায় সাম্রাজ্যবাদের কবর রচিত হবে'

  যুগান্তর ডেস্ক    ১৬ এপ্রিল ২০১৮, ১৮:২৭ | অনলাইন সংস্করণ

মিসরের সাবেক প্রেসিডেন্ট জামাল আব্দুন নাসেরের ছেলে আব্দুল হাকিম নাসের।
মিসরের সাবেক প্রেসিডেন্ট জামাল আব্দুন নাসেরের ছেলে আব্দুল হাকিম নাসের।

সিরিয়া হচ্ছে আরব বিশ্বের হৃৎপিণ্ড এবং সিরিয়াতেই সাম্রাজ্যবাদী ও উপনিবেশবাদীদের কবর রচিত হবে বলে মন্তব্য করেছেন মিসরের সাবেক প্রেসিডেন্ট জামাল আব্দুন নাসেরের ছেলে আব্দুল হাকিম নাসের। সিরিয়ার প্রেসিডেন্ট বাশার আসাদের কাছে লেখা এক চিঠিতে তিনি এ মন্তব্য করেছেন।

সিরিয়ায় শনিবারের ইঙ্গ-মার্কিন ও ফরাসি হামলার নিন্দা জানিয়ে তিনি ওই হামলাকে মিসরে ১৯৫৬ সালে ইসরাইল, ফ্রান্স ও ব্রিটেনের আগ্রাসনের সঙ্গে তুলনা করেছেন।

আব্দুল হাকিম নাসের আরও বলেছেন, ১৯৫৬ সালে মিসর আগ্রাসীদের মোকাবেলা করেছিল এবং সিরিয়া মিশরের পক্ষে অবস্থান ঘোষণা করেছিল।

তিনি আরও বলেছেন, নব্য উপনিবেশবাদীরা ভাবছে আরব দেশগুলোর বিশ্বাসঘাতকরা জনগণের ওপর সাম্রাজ্যবাদী ও উপনিবেশবাদীদের লক্ষ্য-উদ্দেশ্য চাপিয়ে দিতে পারবে। কিন্তু বাস্তবে তারা ব্যর্থ হবে।

জামাল আব্দুন নাসের ১৯৫৬ সাল থেকে ১৯৭০ সাল পর্যন্ত মিসরের প্রেসিডেন্ট হিসেবে দায়িত্বপালন করেছেন। তাকে সবচেয়ে জনপ্রিয় আরব নেতাদের মধ্যে অন্যতম বলে বিবেচনা করা হয়।

সূত্র: পার্সটুডে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter