সেই ত্রিভুবনে ১৩৯ যাত্রী নিয়ে রানওয়ে থেকে ছিটকে পড়ল বিমান

  যুগান্তর ডেস্ক    ২০ এপ্রিল ২০১৮, ১৪:১২ | অনলাইন সংস্করণ

ত্রিভুন বিমানবন্দর

নেপালের রাজধানী কাঠমান্ডুর ত্রিভুবন বিমানবন্দরে উড্ডয়নের সময় ১৩৯ যাত্রী নিয়ে রানওয়ে থেকে ছিটকে পড়েছে বিমান মালিন্দো এয়ারলাইনসের একটি বিমান। তবে এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি। খবর এএফপির।

এ ঘটনার পর শুক্রবার ত্রিভুবন বিমানবন্দর বন্ধ রাখা হয়েছে।

বিমানবন্দরের মুখপাত্র প্রেমনাথ ঠাকুর জানিয়েছেন, বৃহস্পতিবার রাতে মালয়েশিয়ার ওই বিমানটি কুয়ালালামপুরের উদ্দেশে যাত্রা করেছিল। কিন্তু বিমান উড্ডয়নের সময় সমস্যার মুখোমুখি হন বিমানের পাইলট। বিমানটি ছিটকে রানওয়ে থেকে ৩০ মিটার দূরে কাদার মধ্যে আটকে যায়।

তবে বিমানের সব আরোহীই নিরাপদে আছেন বলে জানান তিনি।

তবে কী কারণে বিমানটি ছিটকে পড়েছে সে বিষয়ে তাৎক্ষণিকভাবে কিছু জানা যায়নি বলেও উল্লেখ করেন প্রেমনাথ।

এ ঘটনায় কেউ আহত না হলেও নেপালের রাজধানীতে আসা সব বিমান ঘুরিয়ে দেয়া হয়। রানওয়ে থেকে ছিটকে পড়া মালিন্দ এয়ারলাইনসের বোয়িং ৭৩৭ বিমান সরাতে কর্তৃপক্ষ চেষ্টা চালানোয় বিমানগুলোর গতিপথ পরিবর্তন করা হয়।

এদিকে নেপালের একমাত্র ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দর কতক্ষণ বন্ধ থাকবে সে ব্যাপারে কিছু জানানো হয়নি।

উল্লেখ্য, এক মাস আগেই ইউএস-বাংলা এয়ারলাইনসের একটি বিমান ত্রিভুবন বিমানবন্দরে বিধ্বস্ত হয়। ওই দুর্ঘটনায় ৫১ জন নিহত হন।

pran
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
bestelectronics

mans-world

 

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter