'ফিলিস্তিনি বিজ্ঞানী হত্যা ইসরাইলের পতন ত্বরান্বিত করবে'

  যুগান্তর ডেস্ক    ২৪ এপ্রিল ২০১৮, ১৯:৫৪ | অনলাইন সংস্করণ

'ফিলিস্তিনি বিজ্ঞানী হত্যা ইসরাইলের পতন ত্বরান্বিত করবে'
নিহত বিজ্ঞানী ফাদি আল বাচের ছবিযুক্ত প্লাকার্ড

ফিলিস্তিনি বিজ্ঞানী ফাদি মুহাম্মাদ আল বাচকে হত্যার ঘটনা ইসরাইলের পতন ত্বরান্বিত করবে বলে মন্তব্য করেছেন ইসলামি জাগরণ বিষয়ক বিশ্ব সংস্থার মহাসচিব আলী আকবর বেলায়েতি।

মঙ্গলবার এক বিবৃতিতে বেলায়েতি বলেন, মানবতাবিরোধী সব ধরণের অপরাধ অব্যাহত রাখার পরও গণতন্ত্রের দাবিদার ইউরোপ ও যুক্তরাষ্ট্র ইসরাইলের প্রতি সমর্থন অব্যাহত রেখেছে।

উল্লেখ্য, ইরানি নাগরিক বেলায়েতি বর্তমানে দেশটির সর্বোচ্চ নেতার উপদেষ্টা হিসেবেও দায়িত্ব পালন করছেন।

তিনি বলেন, ইসরাইলি জুলুম থেকে মুক্তিলাভের সংগ্রামে তৎপর বহু নেতাকর্মী ও ব্যক্তিত্বকে হত্যার পর ইসরাইল এবার শুধু ফিলিস্তিনি হওয়ার কারণে একজন বিজ্ঞানীকে হত্যা করেছে।

গত শনিবার সকালে অজ্ঞাত বন্দুকধারীরা ৩৫ বছর বয়সী ফিলিস্তিনি বিজ্ঞানী ফাদি মুহাম্মাদ আল বাচকে মালয়েশিয়ায় তার নিজ বাড়ির সামনে গুলি করে হত্যা করেছে।

সিসি ক্যামেরার ফুটেজ থেকে দেখা যায়, বিজ্ঞানী ফাদি মুহাম্মাদের আসার জন্য সন্ত্রাসীরা ঘটনাস্থলে প্রায় ২০ মিনিট অপেক্ষা করেছে। ফাদি মুহাম্মাদ ফজরের নামাজ জামায়াতে পড়তে মসজিদে যাওয়ার জন্য বাড়ির বাইরে বের হলে সন্ত্রাসীরা তার ওপর গুলি চালায়। তিনি মালয়েশিয়ার একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ছিলেন।

হত্যাকাণ্ডের জন্য তার পরিবার, হামাস ও জিহাদ আন্দোলন ইসরাইলি গুপ্তচর সংস্থা মোসাদকে দায়ী করেছে।

pran
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
bestelectronics

mans-world

 

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
.