ইয়েমেনে সৌদি সেনাদের সাহায্য করছে মার্কিন কমান্ডোরা

  যুগান্তর ডেস্ক    ০৪ মে ২০১৮, ১৭:৩৩ | অনলাইন সংস্করণ

ইয়েমেনে সৌদি সেনাদের সাহায্য করছে মার্কিন কমান্ডোরা
আমেরিকার গ্রিন বেরেট নামে স্পেশাল ফোর্সের কমান্ডো

ইয়েমেন যুদ্ধে মার্কিন কমান্ডো সেনারা সৌদি আরবকে সাহায্য করছে। যুক্তরাষ্ট্রের গ্রিন বেরেট নামে স্পেশাল ফোর্সের সদস্যরা সৌদি বাহিনীকে সব রকম সহায়তা করছে। খবর নিউইয়র্ক টাইমস।

খবরে বলা হয়েছে, সৌদি আরবের দক্ষিণাঞ্চলীয় সীমান্তে যুক্তরাষ্ট্রের গ্রিন বেরেট নামে স্পেশাল ফোর্সের অন্তত এক ডজন কমান্ডো মোতায়েন করা হয়েছে। গত ডিসেম্বর মাসে এসব সেনা মোতায়েন করা হয়।

নিউইয়র্ক টাইমসের এ রিপোর্টের মাধ্যমে পরিষ্কার হলো যে, ইয়েমেনের হুথি আনসারুল্লাহ যোদ্ধাদের বিরুদ্ধে চলমান সংঘাতে সৌদি আরবকে সামরিক সরঞ্জামের পাশাপাশি সরাসরি সেনা দিয়ে সহায়তা করছে যুক্তরাষ্ট্র।

রিপোর্ট বলছে, মার্কিন গোয়েন্দারা ইয়েমেনের ক্ষেপণাস্ত্র ও ক্ষেপণাস্ত্র উৎক্ষেপণের স্থান শনাক্ত এবং সেগুলোকে ধ্বংস করার জন্য সৌদি সেনাদের সাহায্য করছে। তবে এসব সেনা সৌদি সীমান্ত পার হয়ে ইয়েমেনের ভেতরে ঢোকেনি বলে জানিয়েছে পত্রিকাটি।

যুক্তরাষ্ট্র ও ইউরোপের অন্তত ছয়জন কর্মকর্তার বরাত দিয়ে রিপোর্টে আরও বলা হয়েছে, মার্কিন সেনারা সৌদি স্থলবাহিনীকে প্রশিক্ষণ দিচ্ছে।

এসব কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে বলেছেন, মার্কিন স্পেশাল ফোর্সের সদস্যরা ইয়েমেনের হুথি যোদ্ধাদের ক্ষেপণাস্ত্র শনাক্ত করার জন্য গোয়েন্দা বিমান ব্যবহার করছে যা ইলেকট্রনিক সিগনালের মাধ্যমে ক্ষেপণাস্ত্র ও উৎক্ষেপণের স্থান শনাক্ত করতে পারে।

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter