যুক্তরাষ্ট্র পাকিস্তানকে ধোঁকা দিয়েছে

  অনলাইন ডেস্ক ০৮ জানুয়ারি ২০১৮, ১৮:২৭ | অনলাইন সংস্করণ

পাকিস্তান
পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী খাজা মোহাম্মাদ আসিফ।

ওয়াশিংটনের সঙ্গে ইসলামাবাদের সম্পর্ক অব্যাহত থাকলে পাকিস্তান ক্ষতিগ্রস্ত হবে বলে মন্তব্য করেছেন পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী খাজা মোহাম্মাদ আসিফ। রোববার মার্কিন দৈনিক ওয়াল স্ট্রিট জার্নালকে দেয়া সাক্ষাৎকারে তিনি এ কথা বলেন।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, মার্কিন সরকার বিগত বছরগুলোতে পাকিস্তানকে ধোঁকা দিয়ে নিজের স্বার্থ হাসিল করার চেষ্টা করেছে। এর আগে খাজা মোহাম্মাদ আসিফ শুক্রবার বলেছিলেন, যুক্তরাষ্ট্র কঠিন সময়ে পাকিস্তানকে একা ফেলে রাখার পরও ইসলামাবাদ ওয়াশিংটনের সঙ্গে ঘনিষ্ঠ সম্পর্ক বজায় রাখার চেষ্টা করেছে।

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প গত ১ জানুয়ারি ২০১৮ সালে নিজের প্রথম টুইটার বার্তায় আফগান সন্ত্রাসীদের আশ্রয় দেয়ার জন্য পাকিস্তানকে অভিযুক্ত করেন। সেই সঙ্গে তিনি ইসলামাবাদকে ২৫ কোটি ৫০ লাখ ডলারের আর্থিক অনুদান বন্ধ করে দেয়ার ঘোষণা দেন।

২০১৭ সালের আগস্ট মাসে ট্রাম্প প্রশাসনের একই ধরনের অভিযোগের ভিত্তিতে ওয়াশিংটন-ইসলামাবাদ সম্পর্কের অবনতি ঘটতে শুরু করে।

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
.