কাশ্মীরে ভারতীয় সেনাবাহিনীর বিরুদ্ধে বিক্ষোভ, নিহত ৭

  যুগান্তর ডেস্ক ০৬ মে ২০১৮, ০৯:১০ | অনলাইন সংস্করণ

কাশ্মীর

ভারতনিয়ন্ত্রিত জম্মু-কাশ্মীরের রাজধানী শ্রীনগরের কাছে সেনাবাহিনীর অভিযানে তিনজন নিহত হয়েছেন। নিহতদের সন্ত্রাসী বলে আখ্যা দিয়েছে দেশটির সেনাবাহিনী।

এ অভিযানের প্রতিবাদে ভারতীয় সেনাবাহিনীর বিরুদ্ধে বিক্ষোভে নামে জম্মু-কাশ্মীরের সাধারণ জনগণ।

বিক্ষোভ ঠেকাতে সেনাসদস্যদের ছোড়া গুলিতে নিহত হয়েছেন চার বেসামরিক নাগরিক। নিরাপত্তা বাহিনীর সঙ্গে স্থানীয় বিক্ষোভকারীদের সংঘর্ষে কয়েকজন আহত হন। খবর এনডিটিভির।

কাশ্মীরে সশস্ত্র বিদ্রোহী সংগঠনগুলোর কেউ কেউ সরাসরি স্বাধীনতার দাবিতে আন্দোলনরত। কেউ কেউ আবার কাশ্মীরকে পাকিস্তানের অঙ্গীভূত করার পক্ষে।

ইতিহাসের ধারাবাহিকতায় সেখানকার স্বাধীনতা আন্দোলনের ইসলামীকরণ হয়েছে। ভারতীয় কর্তৃপক্ষ কাশ্মীরের জাতিমুক্তি আন্দোলনকে বিভিন্ন জঙ্গিবাদী তৎপরতার থেকে আলাদা করে শনাক্ত করে না।

সন্দেহভাজন জঙ্গি নাম দিয়ে বহু বিদ্রোহীর পাশাপাশি বেসামরিকদেরও হত্যার অভিযোগ রয়েছে ভারতীয় সেনাবাহিনীর বিরুদ্ধে। পুলিশের এক কর্মকর্তা জানান, শনিবার গোপন সংবাদের ভিত্তিতে শ্রীনগরের ছাত্তাবাল এলাকা ঘিরে ফেলে তল্লাশি অভিযান শুরু করে নিরাপত্তা বাহিনী। এ সময় ভারতীয় বাহিনীকে লক্ষ্য করে গুলি ছোড়া হয়।

তিন বিচ্ছিন্নতাবাদী শ্রীনগর শহরের কাছের তাবেলা ছাত্তাবালের এক বাড়িতে আত্মগোপন করে আছে, সংবাদ পেয়ে সেখানে অভিযান চালানো হয়। অভিযানে তারা নিহত হন। এ সময় কেন্দ্রীয় রিজার্ভ পুলিশ ফোর্সের তিন সদস্য আহত হন।

রাজ্য পুলিশপ্রধান এসপি বৈদ্য পিটিআইকে জানান, ছাত্তাবালের অভিযান স্থল ও সংলগ্ন এলাকায় পুলিশকে লক্ষ্য করে বিক্ষোভকারীরা পাথর নিক্ষেপ করেন।

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter