অক্ষয়ের মায়ের মৃত্যুতে মোদির আবেগঘন চিঠি
jugantor
অক্ষয়ের মায়ের মৃত্যুতে মোদির আবেগঘন চিঠি

  যুগান্তর ডেস্ক  

১৩ সেপ্টেম্বর ২০২১, ১৩:২৩:১৫  |  অনলাইন সংস্করণ

অক্ষয়ের মায়ের মৃত্যুতে মোদির আবেগঘন চিঠি

বলিউড স্টার অক্ষয় কুমারের মায়ের মৃত্যুতে শোক প্রকাশ ও তাকে সান্তনা দিয়ে চিঠি লিখেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। প্রধানমন্ত্রীর কাছ থেকে পাওয়া সেই চিঠি বলিউডের এই অভিনেতা তার ফেসবুকে পোস্ট করেছেন।

ফেসবুকে প্রকাশিত চিঠিতে নরেন্দ্র মোদি লিখেছেন, ‘প্রিয় অক্ষয় কুমার। সবচেয়ে ভালো ছিল যদি এ ধরনের চিঠি না লিখতে হত। আপনার মা অরুণা ভাটিয়ার মৃত্যুতে আমি খুবই ব্যথিত। ওই দিন সকালে আমার সঙ্গে যখন কথা হলো, আপনি তখন মানসিকভাবে বিমর্ষ ও ব্যথিত ছিলেন। পরে লিখেছিলেন, তিনি আপনার আত্মা ছিলেন। সফলতা বা ব্যর্থতা যা-ই হোক না, মা সব সময় আপনার পাশে থেকেছেন, যা কোনো দিন ভোলা যায় না। তাকে মনের মধ্যে রেখেই এগিয়ে চলুন আপনি।’

জন্মদিনের আগের দিন মাকে হারান অক্ষয়। সেদিন মায়ের উদ্দেশে আবেগঘন একটি পোস্ট দিয়েছেন অক্ষয় কুমার। মায়ের সঙ্গে সুন্দর একটি মুহূর্তের ছবিও। ছেলের গালে স্নেহের চুম্বন এঁকে দিচ্ছেন মা অরুণা ভাটিয়া। সেই ছবির সঙ্গে অক্ষয় লেখেন, ‘এমনটি কখনও ভাবিনি, মা ছাড়া এমন দুনিয়া! নিশ্চয় মা ওখান থেকে আমার জন্য জন্মদিনের গান গাইছেন। আপনাদের সবার সংবেদনশীলতা আর শুভকামনার জন্য ধন্যবাদ। জীবন নিজের ছন্দে চলবে।’

অক্ষয়ের এই আকুতি চোখে পড়েছে মোদির। তিনি চিঠি দিয়ে বলিউড নায়কের প্রতি সমবেদনা জানান।

এজন্য নরেন্দ্র মোদিকে ধন্যবাদ জানাতে ভুল করেননি অক্ষয়। তিনি লিখেছেন, প্রধানমন্ত্রীর প্রতি আরও বেশি কৃতজ্ঞ, কারণ তিনি তার ব্যস্ত সময় থেকে আমার ও আমার সদ্য প্রয়াত মায়ের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছেন। এই সময়ে সবার এমন কথাগুলো আজীবন মনে থাকবে।

মায়ের মৃত্যুর দু'দিন পরেই শ্যুট করতে বিদেশে চলে গিয়েছিলেন অক্ষয়। শুক্রবার সকালে ছত্রপতি শিবাজি আন্তর্জাতিক বিমানবন্দরে দেখা যায় তাকে। অক্ষয়ের সঙ্গে স্ত্রী টুইঙ্কেল খান্না এবং কন্যা নিতারাও ছিলেন। জানা যায়, লন্ডনগামী বিমান ধরবেন তারা। মায়ের মৃত্যুর মাত্র দু’দিন পরেই বিদেশ চলে যাওয়ায় নেটাগরিকদের কটাক্ষের মুখেও পড়েন অক্ষয়।

অক্ষয়ের মায়ের মৃত্যুতে মোদির আবেগঘন চিঠি

 যুগান্তর ডেস্ক 
১৩ সেপ্টেম্বর ২০২১, ০১:২৩ পিএম  |  অনলাইন সংস্করণ
অক্ষয়ের মায়ের মৃত্যুতে মোদির আবেগঘন চিঠি
মোদি ও অক্ষয়। ফাইল ছবি

বলিউড স্টার অক্ষয় কুমারের মায়ের মৃত্যুতে শোক প্রকাশ ও তাকে সান্তনা দিয়ে চিঠি লিখেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।  প্রধানমন্ত্রীর কাছ থেকে পাওয়া সেই চিঠি বলিউডের এই অভিনেতা তার ফেসবুকে পোস্ট করেছেন।

ফেসবুকে প্রকাশিত চিঠিতে নরেন্দ্র মোদি লিখেছেন, ‘প্রিয় অক্ষয় কুমার।  সবচেয়ে ভালো ছিল যদি এ ধরনের চিঠি না লিখতে হত।  আপনার মা অরুণা ভাটিয়ার মৃত্যুতে আমি খুবই ব্যথিত।  ওই দিন সকালে আমার সঙ্গে যখন কথা হলো, আপনি তখন মানসিকভাবে বিমর্ষ ও ব্যথিত ছিলেন।  পরে লিখেছিলেন, তিনি আপনার আত্মা ছিলেন। সফলতা বা ব্যর্থতা যা-ই হোক না, মা সব সময় আপনার পাশে থেকেছেন, যা কোনো দিন ভোলা যায় না।  তাকে মনের মধ্যে রেখেই এগিয়ে চলুন আপনি।’

জন্মদিনের আগের দিন মাকে হারান অক্ষয়।  সেদিন মায়ের উদ্দেশে আবেগঘন একটি পোস্ট দিয়েছেন অক্ষয় কুমার।  মায়ের সঙ্গে সুন্দর একটি মুহূর্তের ছবিও।  ছেলের গালে স্নেহের চুম্বন এঁকে দিচ্ছেন মা অরুণা ভাটিয়া।  সেই ছবির সঙ্গে অক্ষয় লেখেন, ‘এমনটি কখনও ভাবিনি, মা ছাড়া এমন দুনিয়া! নিশ্চয় মা ওখান থেকে আমার জন্য জন্মদিনের গান গাইছেন।  আপনাদের সবার সংবেদনশীলতা আর শুভকামনার জন্য ধন্যবাদ। জীবন নিজের ছন্দে চলবে।’

অক্ষয়ের এই আকুতি চোখে পড়েছে মোদির।  তিনি চিঠি দিয়ে বলিউড নায়কের প্রতি সমবেদনা জানান।

এজন্য নরেন্দ্র মোদিকে ধন্যবাদ জানাতে ভুল করেননি অক্ষয়।  তিনি লিখেছেন, প্রধানমন্ত্রীর প্রতি আরও বেশি কৃতজ্ঞ, কারণ তিনি তার ব্যস্ত সময় থেকে আমার ও আমার সদ্য প্রয়াত মায়ের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছেন।  এই সময়ে সবার এমন কথাগুলো আজীবন মনে থাকবে।

মায়ের মৃত্যুর দু'দিন পরেই শ্যুট করতে বিদেশে চলে গিয়েছিলেন অক্ষয়।  শুক্রবার সকালে ছত্রপতি শিবাজি আন্তর্জাতিক বিমানবন্দরে দেখা যায় তাকে।  অক্ষয়ের সঙ্গে স্ত্রী টুইঙ্কেল খান্না এবং কন্যা নিতারাও ছিলেন।  জানা যায়, লন্ডনগামী বিমান ধরবেন তারা।  মায়ের মৃত্যুর মাত্র দু’দিন পরেই বিদেশ চলে যাওয়ায় নেটাগরিকদের কটাক্ষের মুখেও পড়েন অক্ষয়।
 

যুগান্তর ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন