ইসরাইলি কাঁদানে গ্যাসে ৮ মাস বয়সের ফিলিস্তিনি শিশু নিহত

  অনলাইন ডেস্ক ১৫ মে ২০১৮, ১৪:৪২ | অনলাইন সংস্করণ

গাজা
গাজায় ইসরাইলি সেনাদের কাঁদানে গ্যাসের ধোঁয়ায় শ্বাসরুদ্ধ হয়ে নিহত শিশুকে বুকে নিয়ে ফিলিস্তিনি মায়ের কান্না-এএফপি

ইসরাইল-গাজা সীমান্তে ফিলিস্তিনিদের বিক্ষোভ চলাকালে ইসরাইলি সেনাদের ছোড়া কাঁদানে গ্যাসের ধোঁয়ায় শ্বাসরুদ্ধ হয়ে এক ফিলিস্তিনি শিশু মারা গেছে।

মঙ্গলবার ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয় এ কথা জানিয়ে বলেছে, সোমবার গাজা সিটির পূর্বাঞ্চলে বড় ধরনের বিক্ষোভ চলাকালে আট মাস বয়সী লাইলা আল-গান্দোউর কাঁদানে গ্যাসের ধোঁয়ায় শ্বাসরুদ্ধ হয়ে মারা যায়। খবর এএফপির।

জেরুজালেমে যুক্তরাষ্ট্রের দূতাবাস উদ্বোধনের সময়ে গাজায় বিক্ষোভে ইসরাইলে সেনাদের গুলিতে ৫৫ জন নিরপরাধ ফিলিস্তিনি নিহত হয়েছেন। এতে দুই হাজার ৪০০ ফিলিস্তিনি আহত হন।

২০১৪ সালে গাজা যুদ্ধের পর এটিকে সবচেয়ে রক্তক্ষয়ী দিন হিসেবে আখ্যায়িত করা হয়েছে। ইসরাইলি স্নাইপাররা আটটি শিশুকেও নির্মমভাবে গুলি করে হত্যা করেছে। যাদের বয়স ১৬ বছরের নিচে।

শুক্রবার ফিলিস্তিনিদের বিক্ষোভে হাজার হাজার লোক অংশ নিয়েছিলেন। তাদের মধ্যে অল্প কয়েকজন ইসরাইলি সীমান্ত বেড়া অতিক্রম করার চেষ্টা করেছিলেন।

অ্যামনেস্টির মধ্যপ্রাচ্য, পূর্ব ও উত্তর আফ্রিকাবিষয়ক গবেষণা এবং অ্যাডভোকেসিপ্রধান ফিলিপ লুথার বলেছেন, ফিলিস্তিনিদের বিরুদ্ধে এই রক্তক্ষয়ী হামলা মানবাধিকারের ঘৃণ্য লঙ্ঘন। অত্যন্ত শোচনীয়ভাবে ইসরাইলি বাহিনীর তাজা গুলির ব্যবহার ও অতিরিক্ত বলপ্রয়োগের আরেকটি ভয়াবহ ঘটনার উদাহরণ এটি।

ঘটনাপ্রবাহ : ফিলিস্তিনিদের ঘরে ফেরার বিক্ষোভ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter