মাহাথিরের সঙ্গে আর কোনো শত্রুতা নেই : আনোয়ার

  যুগান্তর ডেস্ক ১৬ মে ২০১৮, ১৫:২১ | অনলাইন সংস্করণ

আনোয়ার
কারাগার থেকে মুক্তি পাওয়ার পর স্ত্রী ওয়ান আজিজাহকে পাশে রেখে আনোয়ার ইব্রাহিমের সংবাদ সম্মেলন-এএফপি

গণতন্ত্র ও স্বাধীনতার পক্ষে দাঁড়ানোয় দেশের মানুষের কাছে কৃতজ্ঞতা জানিয়েছেন মালয়েশিয়ার সাবেক উপপ্রধানমন্ত্রী আনোয়ার ইব্রাহিম। মাহাথির মোহাম্মদের সঙ্গে অতীতের ঘটনাবলী নিয়ে তিনি বলেন, বহু আগেই মাহাথিরের সঙ্গে শত্রুতার অবসান ঘটেছে। এখন আমরা একই লক্ষ্যে কাজ করছি।

দ্বিতীয় মেয়াদে তিন বছর কারাগারে বন্দি থাকার পর বুধবার মুক্তি পেয়ে এক সংবাদ সম্মেলনে আনোয়ার ইব্রাহিম এ কথা বলেন।

তিনি বলেন, এখন থেকে মালয়েশিয়ায় এক নতুন সূর্য উঠেছে। মালয়, চীনা, ভারতীয়, কাদাজান, ইবান- ধর্মবর্ণ নির্বিশেষে সবার কাছে আমি কৃতজ্ঞতা জানাচ্ছি।

জনগণ পরিবর্তন চেয়েছে। এখন পাকাতান হারাপানের দায়িত্ব হচ্ছে, জনগণের কাছে দেয়া তাদের প্রতিশ্রুতির মর্যাদা রক্ষা করা বলে মন্তব্য করেন দেশটির এই জনপ্রিয় রাজনীতিবিদ।

প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদ বলেন, তিনি এক থেকে দুই বছর সরকার পরিচালনা করবেন।

এর পর আনোয়ারের হাতেই ক্ষমতা হস্তান্তর করবেন বলে আভাস দিয়েছেন।

স্ত্রী ও মেয়ের সঙ্গে আনোয়ার ইব্রাহিম-যুগান্তর

আনোয়ার বলেন, মাহাথিরের সঙ্গে আগে যা কিছু ঘটেছে, তা অতীত হয়ে গেছে। আমাদের মধ্যে সব ধরনের শত্রুতার অবসান ঘটেছে। বহু আগেই তা হয়েছে।

সরকারপ্রধান মাহাথিরের হাত থেকে যাতে মসৃণভাবেই ক্ষমতার পালাবদল ঘটে তা নিশ্চিত করতে তিনি কাজ করবেন বলে জানিয়েছেন।

আনোয়ার ইব্রাহিম বলেন, আমি তাকে ক্ষমা করে দিয়েছি। মঙ্গলবার জেল থেকে তার মুক্তি পাওয়ার কথা থাকলেও পরে তা স্থগিত করা হয়। বুধবার সকালে ক্ষমা পরিষদের বৈঠকে রাজা ঘোষিত সাধারণ ক্ষমা নিয়ে আলোচনার পর আনোয়ার মুক্তি পান।

স্থানীয় সময় দুপুর ১২টার দিকে তিনি হাসপাতাল (প্রিজন) থেকে বেরিয়ে আসেন। মুক্তির পর হাসপাতালের বাইরে অপেক্ষমাণ সাংবাদিকদের সঙ্গে কথা বলে তিনি রাজপ্রাসাদে যান।

ঘটনাপ্রবাহ : মালয়েশিয়ায় নির্বাচন

 

 

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter