বিশ্ব মুসলিমদের প্রতি কানাডার প্রধানমন্ত্রীর ভিডিও বার্তা

  যুগান্তর ডেস্ক ১৬ মে ২০১৮, ১৭:০৫ | অনলাইন সংস্করণ

জাস্টিন ট্রুডো

বিশ্বের সব মুসলিম উম্মাহকে আসন্ন পবিত্র রমজানের শুভেচ্ছা জানিয়েছেন কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো। মঙ্গলবার রাতে (স্থানীয় সময়) ট্রুডো তার নিজের ফেসবুক পেজে এক ভিডিও বার্তায় এ শুভেচ্ছা জানান।

ভিডিও বার্তাটির ক্যাপশনে ট্রুডো বলেন, কানাডাসহ বিশ্বের সব মুসলিমদের জন্য একটি সৌভাগ্যশালী ও শান্তিপূর্ণ রমজান কামনা করছি। রমজান মুবারাক!

ভিডিও বার্তায় প্রথমেই সালাম দিয়ে শুরু করেন তিনি। কানাডার প্রধানমন্ত্রী বলেন, আজ (মঙ্গলবার স্থানীয় সময়) থেকে কানাডাসহ বিশ্বের সব মুসলিমদের জন্য শুরু হচ্ছে পবিত্র রমজান। আগামী এক মাস তারা একসঙ্গে মসজিদে ও ঘরে জড়ো হয়ে প্রার্থনা করবেন। তারা সারাদিন রোজা রাখবেন আর সন্ধ্যায় একসঙ্গে মিলে মিশে ইফতার করে রোজা ভাঙবেন। এ সময় আত্মীয়স্বজন ও বন্ধুরা সবাই একে অন্যের প্রতি পবিত্র রমজানের মৌলিক মূল্যবোধ তাদের আচরণে প্রকাশ করবেন।

ট্রুডো বলেন, রমজান আমাদের মনে করিয়ে দেয় যে, আমরা একে অপরের প্রতি সহানুভূতি, কৃতজ্ঞতা ও উদারতার মতো রমজানের মূল্যবোধগুলো আমাদের দৈনন্দিন জীবনে প্রয়োগ করতে পারি। পবিত্র রমজান আমাদের আরও মনে করিয়ে দেয়, আমরা কতটা সৌভাগ্যশালী এবং কীভাবে আমরা নিজের প্রয়োজনের আগে অন্যের প্রয়োজনকে অগ্রাধিকার দিতে পারি।

ভিডিও বার্তায় প্রধানমন্ত্রী ট্রুডো উল্লেখ করেন, কানাডায় আমাদের মুসলিম জনগোষ্ঠী এবং দেশের উন্নয়নে মুসলিম কানাডিয়ানদের প্রতিদিনের অবদান উদযাপনেরও একটি উপলক্ষ। আমাদের পরিবারের পক্ষ থেকে সোফি ও আমি তাদের সবাইকে রমজানের শুভেচ্ছা জানাচ্ছি। রমজান মুবারাক!

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
.