স্যান্ডেল-হ্যান্ড ব্যাগ গল্পে মুখর মালয়েশিয়া

  যুগান্তর ডেস্ক ২১ মে ২০১৮, ০৯:৫৮ | অনলাইন সংস্করণ

মালয়েশিয়া
ছবি: এএফপি

মালয়েশিয়ার রাজনীতিতে মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী নাজিব রাজাকের তিনটি অ্যাপার্টমেন্ট থেকে কয়েকশ’ হাতব্যাগ, ঘড়ি ও দামি গহনা উদ্ধারের পর সাবেক ফার্স্ট লেডি রোসমাহ মানসুরের বিলাসী জীবনযাপনের বিষয়টি নতুন করে সামনে এসেছে।

অন্যদিকে ৯২ বছর বয়সী প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদের একেবারেই সাধারণ জীবনযাপন নিয়ে আলোচনায় মুখর মালয়রা। এ আলোচনার প্রধান আলোচ্য হচ্ছে, মাহাথিরের ৪ ডলার দামের অতিসাধারণ স্যান্ডেল। খবর বিবিসির।

শুক্রবার ভোররাতের দিকে নাজিবের তিনটি অ্যাপার্টমেন্টে অভিযান চালিয়ে মালয়েশীয় পুলিশ ২৮৪টি বাক্সভর্তি বিভিন্ন ব্র্যান্ডের দামি হ্যান্ডব্যাগ, ৭২ ব্যাগভর্তি গহনা ও দামি ঘড়ি এবং বিপুল পরিমাণ রিঙ্গিত ও মার্কিন ডলার জব্দ করেছে।

নাজিব পরিবারের ওই অ্যাপার্টমেন্টগুলো থেকে ব্যয়বহুল হারমেস ওয়ানসহ কয়েকশ’ হাতব্যাগ উদ্ধার করে পুলিশ।

উদ্ধার করা কয়েক লাখ ডলার মূল্যের ‘হেরমেস বিরকিন’ ব্যাগ ভিক্টোরিয়া বেকহ্যামের মতো সেলিব্রেটিদের পছন্দের শীর্ষে রয়েছে। হেরমেস বিরকিন একটি অত্যন্ত দামি ও বিলাসবহুল ফরাসি হ্যান্ডব্যাগের নাম। একই সঙ্গে এটি সম্পদ ও মর্যাদার প্রতীক।

পুলিশ বলছে, তারা যেসব জিনিস উদ্ধার করেছে তার মধ্যে রয়েছে হেরমেস বিরকিন ব্র্যান্ডের কমলা রঙের বহু ব্যাগ। বলা হচ্ছে, এসব ব্যাগের মালিক নাজিব রাজাকের স্ত্রী এবং সাবেক ফার্স্ট লেডি রোসমাহ মানুসরের।

একটি হেরমেস বিরকিন ব্যাগের দাম হতে পারে আট হাজার ডলার থেকে শুরু করে কয়েক লাখ ডলার। মালয়েশিয়ার অনেক নাগরিক মনে করেন, যেসব বিলাসবহুল সামগ্রী জব্দ করা হয়েছে সেগুলো নাজিব রাজাকের বিলাসী জীবন এবং কথিত দুর্নীতির অভিযোগের প্রতীক, যার জেরে ক্ষমতা থেকে তার পতন ঘটেছে।

গত কয়েক বছরে নাজিব রাজাকের স্ত্রী রোসমাহর কেনাকাটা করার শখ এবং ব্র্যান্ডের জিনিসপত্রের প্রতি তার ভালোবাসার কারণে তিনি প্রচুর সমালোচনাও কুড়িয়েছেন।

সোশ্যাল মিডিয়ায়ও এসব নিয়ে প্রচুর কথাবার্তা হয়েছে। হ্যাশট্যাগ দিয়ে টুইটারে ট্রেন্ডিং করেছে বিরকিন ব্যাগ। একজন টুইটার ব্যবহারকারী লিখেছেন, ‘ভিক্টোরিয়া বেকহ্যামের ১০০টির মতো বিরকিন ব্যাগ ছিল। সে কারণে তিনি সুপরিচিত ছিলেন। কিন্তু এখন তো মনে হচ্ছে অন্য কেউ তার সিংহাসন দখল করে নিয়েছে।’

ঘটনাপ্রবাহ : মালয়েশিয়ায় নির্বাচন

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter