ত্রিপুরায় অকাল বন্যা, ৬ জনের মৃত্যু

  যুগান্তর ডেস্ক    ২২ মে ২০১৮, ১৪:৩১ | অনলাইন সংস্করণ

বর্ষা মৌসুম শুরুর আগেই একটানা ভারী বর্ষণে বন্যা পরিস্থিতি তৈরি হয়েছে বাংলাদেশের সীমান্ত লাগোয়া ভারতের ত্রিপুরা রাজ্যে।
ছবি রয়টার্স

বর্ষা মৌসুম শুরুর আগেই একটানা ভারী বর্ষণে বন্যা পরিস্থিতি তৈরি হয়েছে বাংলাদেশের সীমান্ত লাগোয়া ভারতের ত্রিপুরা রাজ্যে।

টানা বৃষ্টিতে ত্রিপুরার বেশ কিছু অঞ্চল পানিতে তলিয়ে গেছে। সরকারি হিসাবে, এ পর্যন্ত ছয়জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। এ ছাড়া গৃহহীন হয়ে পড়েছেন ১৮ হাজার মানুষ।

পরিস্থিতি বিবেচনা করে সোমবার দুর্গতদের জন্য ক্ষতিপূরণ ঘোষণা করেন মুখ্যমন্ত্রী বিপ্লব দেব। মৃতদের পরিবারপ্রতি পাঁচ লাখ রুপি করে দেয়া হবে। আর যাদের ঘর ভেঙেছে, তারা এক লাখ রুপি করে পাবেন।

সোমবার নিজের বিধানসভা কেন্দ্র বনমালীপুর এলাকা পরিদর্শনে যান মুখ্যমন্ত্রী। সেখানেই ক্ষতিপূরণের ঘোষণা দেন তিনি।

ত্রিপুরার ইমার্জেন্সি অপারেশন কেন্দ্র, ছয়জনের মৃত্যুর খবর নিশ্চিত করেছে। বৃষ্টিতে ধস নামায় জখম হয়েছেন আরও তিনজন। রাজ্যের ৭১টি ত্রাণ শিবিরে আশ্রয় নিয়েছেন ১৭ হাজার ৮৪০ জন।

রাজধানী আগরতলার কয়েকটি অঞ্চল ছাড়াও আগাম বর্ষার বৃষ্টিতে জলাবদ্ধতা তৈরি হয়েছে পশ্চিম ত্রিপুরা, খোওয়াই ও গোমতী জেলায়।

গোমতী নদীর পানি বিপদসীমার ওপর দিয়ে বইছে। সোমবার আবহাওয়া দফতর সতর্ক করে জানিয়েছে, আগামী কয়েক দিনের মধ্যে দুর্যোগ কাটার সম্ভাবনা কম। আরও বৃষ্টি হতে পারে। সূত্র : এই সময়।

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
bestelectronics

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
.