পাকিস্তানে দাবদাহে ৬৫ জনের মৃত্যু

  যুগান্তর ডেস্ক ২২ মে ২০১৮, ১৫:৩৩ | অনলাইন সংস্করণ

করাচি
করাচিতে সোমবার তীব্র দাবদাহের ভেতর পানি ঢেলে শরীর ঠাণ্ডা করছেন শ্রমিকরা-এএফপি

পাকিস্তানের দক্ষিণাঞ্চলীয় বন্দরনগরী করাচির বিভিন্ন স্থানে দাবদাহে তিন দিনে অন্তত ৬৫ জনের মৃত্যু হয়েছে। এখানকার তাপমাত্রা বেড়ে ৪৪ ডিগ্রি সেলসিয়াসে দাঁড়িয়েছে।

মঙ্গলবার সমাজকল্যাণ সংস্থা ঈদি ফাউন্ডেশনের পরিচালক ফয়সাল ঈদির বরাতে স্থানীয় গণমাধ্যম এ কথা জানিয়েছে। খবর সিনহুয়ার।

এ দাতব্য সংস্থাটি পাকিস্তানের বন্দরনগরীটিতে অ্যাম্বুলেন্স সার্ভিসের পাশাপাশি অনেক মর্গ পরিচালনা করে।

ফয়সাল ঈদি বলেন, গত তিন দিনে ১১৪ লাশ নগরীর কোরাঙ্গী ও সোহরাব গোত এলাকায় অবস্থিত তাদের ফাউন্ডেশনের মর্গে আনা হয়েছে। এদের মধ্যে অন্তত ৬৫ জন দাবদাহে মারা গেছে।

উচ্চতাপমাত্রা বজায় থাকায় মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হয়েছে।

ঈদি জানান, দাবদাহে মারা যাওয়া অধিকাংশই তাদের বাড়িতে আক্রান্ত হয়ে যথাসময়ে কোনো ধরনের চিকিৎসা সহায়তা ছাড়াই মারা গেছেন। নিহতদের মধ্যে সবচেয়ে কম বয়সী ৬ বছর এবং সবচেয়ে বেশি ৭৮ বছর।

সোমবার করাচির তাপমাত্রা ৪৪ ডিগ্রি সেলসিয়াসে উঠেছিল। এর সঙ্গে যোগ হয় বিদ্যুৎ বিভ্রাট। রোজার মধ্যে নগরীর অধিকাংশ মানুষ রোজা থাকায় এবং দিনেরবেলা পানি পান থেকে বিরত থাকায় বিরূপ পরিস্থিতির মোকাবেলা করতে হচ্ছে তাদের।

বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, এ বিষয়ে কথা বলতে সরকারি মুখপাত্রের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করা হলেও যোগাযোগ করা যায়নি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×