যুক্তরাষ্ট্রের প্রথম নারী কৃষ্ণাঙ্গ গভর্নর হতে পারেন আব্রাম

  যুগান্তর রিপোর্ট ২৩ মে ২০১৮, ১৭:১৫ | অনলাইন সংস্করণ

স্টেসি আব্রাম
ছবি: সংগৃহীত

যুক্তরাষ্ট্রের অঙ্গরাজ্যে জর্জিয়ার প্রথম নারী কৃষ্ণাঙ্গ গভর্নর হতে পারেন স্টেসি আব্রাম। জর্জিয়ার সাবেক আইনপ্রণেতা ও লেখক স্টেসি আব্রাম এই অঙ্গরাজ্যের প্রথম নারী কৃষ্ণাঙ্গ গভর্নর হওয়ার পথে বড় একটি বাধা পার করেছেন।

মঙ্গলবার জর্জিয়া অঙ্গরাজ্যের ডেমোক্রেটিক পার্টির প্রাইমারিতে তিনি বিজয়ী হয়েছেন। দলীয় প্রাইমারিতে আব্রাম ৪০ বছর বয়সী স্টেসি ইভানসকে তিন-চতুর্থাংশ ভোটে পরাজিত করেন।

রিপাবলিকান পার্টির প্রাইমারিতে বিজয়ী লেফটেন্যান্ট গভর্নর কেসি কেগলকে ২৪ জুলাই জর্জিয়ার সেক্রেটারি অব স্টেট ব্রায়ান কেম্পের সঙ্গে রান-অফে লড়তে হবে। এদের মধ্যে আব্রামের প্রতিদ্বন্দ্বী কে হবে, সেদিনই তা ঠিক হবে বলে জানিয়েছে বিবিসি।

কট্টর রক্ষণশীল এ রাজ্যে বিজয়ী হতে পারলে আব্রাম হবেন সংখ্যালঘু সম্প্রদায় থেকে নির্বাচিত প্রথম ব্যক্তি ও প্রথম নারী যিনি জর্জিয়াকে নেতৃত্ব দেবেন। নভেম্বরের তীব্র প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ মধ্যবর্তী নির্বাচনে রিপাবলিকান প্রার্থীকে হারাতে পারলেই যুক্তরাষ্ট্রের প্রথম কৃষ্ণাঙ্গ নারী গভর্নর হওয়ার যোগ্যতা অর্জন করবেন ৪৪ বছর বয়সী আব্রাম।

বর্তমানে যুক্তরাষ্ট্রের ছয়টি অঙ্গরাজ্য নারী গভর্নরদের হাতে পরিচালিত হচ্ছে যারা সবাই শ্বেতাঙ্গ। আলাবামা, আইওয়া, নিউ মেক্সিকো, ওকলাহোমা, ওরেগন ও রোড আইল্যান্ডের এ গভর্নরদের মধ্যে চারজন রিপাবলিকান, বাকি দুজন ডেমোক্রেট।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×