শপথ নিলেন কর্ণাটকের মুখ্যমন্ত্রী কুমারস্বামী

  যুগান্তর ডেস্ক ২৩ মে ২০১৮, ১৯:৫৯ | অনলাইন সংস্করণ

কুমারস্বামী
ছবি: সংগৃহীত

ধর্মনিরপেক্ষ জনতা দল (জেডিএস) নেতা এইচ ডি কুমারস্বামী তিথি-নক্ষত্র ও পঞ্জিকা মেনে চামুন্ডেশ্বরী মন্দিরে পুজো দিয়ে কর্ণাটকের মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিলেন। পাশাপাশি উপমুখ্যমন্ত্রী হন প্রদেশ কংগ্রেসের সভাপতি দলিত নেতা জি পরমেশ্বর।

বুধবার বিকাল সাড়ে ৪টার দিকে কর্ণাটকের রাজ্যপাল বাজুভাই বালা তাদের শপথবাক্য পাঠ করান।

বেঙ্গালুরুতে বিধানসভা ভবনের সামনে এই শপথ গ্রহণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ইউপিএ চেয়ারপারসন সোনিয়া গান্ধী ও কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী, সাবেক প্রধানমন্ত্রী এইচ ডি দেবগৌড়া।

এ সময় কংগ্রেস ও জেডিএসের শীর্ষ নেতাদের পাশে থেকে সম্মিলিতভাবে বিজেপি–বিরোধিতার ইঙ্গিত দেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, অন্ধ্র প্রদেশের মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু নাইডু, কেরালার সিপিএম মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন, দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালসহ আরও অনেকে।

জানা গেছে, আগামী শুক্রবার আস্থা ভোটে জেতার পর গঠিত হবে জোট মন্ত্রিসভা। ৩৪ সদস্যের মন্ত্রিসভায় কংগ্রেসের সদস্য হবে ২২ জন, অন্যরা জেডিএসের। বিধানসভার স্পিকার হিসেবে আগেই শপথ নিয়েছেন কংগ্রেসের রমেশ কুমার।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter