মাটির নিচে বাংকারে বৈঠক করছে ইসরাইল

  যুগান্তর ডেস্ক    ২৪ মে ২০১৮, ২২:০৩ | অনলাইন সংস্করণ

মাটির নিচে বাংকারে বৈঠক করছে ইসরাইল
ইসরাইলের প্রধানমন্ত্রী ও মন্ত্রী পরিষদের সদস্যরা

ইসরাইলের মন্ত্রিসভার শীর্ষপর্যায়ের সদস্যরা তাদের সাপ্তাহিক বৈঠক ভূগর্ভস্থ নিরাপদ বাংকারে করার সিদ্ধান্ত নিয়েছে। ওই বাংকারের অবস্থান হচ্ছে বায়তুল মুকাদ্দাস শহরের কাছে।

ইসরাইলের গণমাধ্যম মঙ্গলবার খবর দিয়েছে, প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর নেতৃত্বে শীর্ষপর্যায়ের মন্ত্রীদের ফোরাম “ন্যাশনাল ম্যানেজমেন্ট সেন্টার” ব্যবহার করা শুরু করেছে।

ভূগর্ভস্থ ওই বাংকারে শোয়ারঘরসহ কমান্ড সেন্টার রয়েছে।

ইসরাইলের চ্যানেল-১০ জানিয়েছে, মন্ত্রিসভার সদস্যরা বলেছেন, গোপন কোনো তথ্য যাতে ফাঁস না হয় সে জন্য প্রধানমন্ত্রী নেতানিয়াহুর ইচ্ছাতে বাংকারে বৈঠক করা হচ্ছে।

বিদেশি নানা পক্ষ গোয়েন্দাবৃত্তি করতে পারে বলেও তারা আশঙ্কা করছেন। আগে ইসরাইলের মন্ত্রিসভার বৈঠক হতো বায়তুল মুকাদ্দাস শহরে প্রধানমন্ত্রীর কার্যালয়ে।

ইরানের সঙ্গে যখন ইসরাইলের উত্তেজনা বেড়েছে তখন কার্যত এই পদক্ষেপ নিল ইসরাইলের মন্ত্রিসভা। গত মাসে সিরিয়ার একটি বিমানঘাঁটিতে হামলা চালায় ইসরাইল। ওই হামলায় এক ডজনের বেশি মানুষ নিহত হন যার মধ্যে ইরানের সাতজন সামরিক উপদেষ্টা ছিলেন।

এ ঘটনার পর ইরানের সর্বোচ্চ জাতীয় নিরাপত্তা পরিষদের সচিব আলী শামখানি বলেছেন, হামলার জন্য ইসরাইলকে শাস্তি দেয়া হবে।

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
bestelectronics

 

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
.