মালয়েশিয়ায় বিদেশির মাথায় আঘাত করায় অভিবাসনকর্মীকে বরখাস্ত

  আহমাদুল কবির, মালয়েশিয়া ৩১ মে ২০১৮, ১৫:৩০ | অনলাইন সংস্করণ

মালয়েশিয়া
ছবি: সংগৃহীত

মালয়েশিয়ায় এক বিদেশিকর্মীর মাথায় আঘাত করার অভিযোগে দেশটির এক অভিবাসন কর্মকর্তাকে বরখাস্ত করা হয়েছে। বুধবার জোহর বারু অভিবাসন দফতরে সকাল ৯টার সময় এ ঘটনা ঘটেছে বলে জানা গেছে।

অভিবাসন বিভাগ সূত্রে জানা গেছে, দেশটিতে অবৈধ বিদেশিদের নিজ দেশে ফিরে যাওয়ার প্রক্রিয়া থ্রি প্লাস ওয়ান শুরু হয়েছে। এতে এক বিদেশির আঙুলের ছাপ নেয়ার সময় ওই অভিবাসন কর্মকর্তা তার আঘাত করছে- এমন একটি ভিডিও সামাজিকমাধ্যমে ছড়িয়ে পড়েছে।

বিদেশিকর্মীকে আঘাত করার এ ঘটনাকে অপ্রীতিকর আখ্যা দিয়ে বরখাস্তের বিষয়টি নিশ্চিত করেন অভিবাসন বিভাগের পরিচালক দাতুক সেরি মুস্তাফার আলী।

অভিবাসন বিভাগের পরিচালক বলেন, সামাজিকমাধ্যমে ভিডিওটি ছড়িয়ে যাওয়ার পর অবিলম্বে অফিসারকে বরখাস্ত করা হয়েছে।

দাতুক সেরি আরও বলেছেন, তার কর্মের ফলে ডিপার্টমেন্টের ইমেজ ও খ্যাতি ক্ষতিগ্রস্ত হয়েছে। এটি স্পষ্ট যে, এটি সরকারি সেবানীতির পরিপন্থী।

মুস্তাফার আলী জানিয়েছেন, আমরা এ ধরনের জঘন্য কাজে কারও সঙ্গে আপস করব না। কোনো কোনো ক্ষেত্রে চাকরি থেকে অবসান করা যেতে পারে বলে যোগ করেছেন তিনি।

সামাজিকমাধ্যমে ভাইরাল হওয়া ওই ১০ সেকেন্ডের ভিডিওতে দেখা গেছে যে, অভিবাসন অফিসার এক বিদেশির মাথায় আঘাত করছে এবং স্ক্যানারের ওপর হাত চাপিয়ে জোরে জোরে চাপ দিচ্ছে।

তবে কেন অফিসার এ আচরণ করেছে তা এখনও জানা জায়নি। এদিকে ঘটনার শিকার বিদেশি কোন দেশের নাগরিক তা নিশ্চিত করেনি অভিবাসন কর্তৃপক্ষ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter