ধর্ষণের প্রতিবাদে মেয়ে কোলে নিয়ে খবর পড়লেন উপস্থাপিকা

  অনলাইন ডেস্ক ১১ জানুয়ারি ২০১৮, ২০:১৮ | অনলাইন সংস্করণ

পাকিস্তান

আট বছরের শিশু জয়নাব আনসারিকে ধর্ষণের পর হত্যার ঘটনায় উত্তাল পাকিস্তান। ‘জাস্টিস ফর জয়নাব’ স্লোগান দেশজুড়ে আন্দোলন ছড়িয়ে পড়েছে। এরই মধ্যে একটু ভিন্নভাবে প্রতিবাদ জানালেন পাকিস্তানের জনপ্রিয় এক টেলিভিশন উপস্থাপিকা। নিজের ছোট্ট মেয়েকে কোলে বসিয়ে খবর পড়লেন সামা টিভির উপস্থাপিকা কিরণ নাজ।

মেয়েকে কোলে নিয়ে খবর পড়তে বসে কিরণ বলেন, আজ আমি আপনাদের সামনে সঞ্চালক নই, এক জন মা হিসেবে এসেছি। আর তাই সঙ্গে নিয়ে এসেছি মেয়েকে। পাকিস্তান আজ প্রচণ্ড ভারী এক কফিন বইছে। এটা শুধু একটা শিশুর খুন নয়, গোটা সমাজের খুন।

গত সপ্তাহে আট বছরের শিশু জয়নাবকে পাকিস্তানের কাসুর থেকে অপহরণ করে দুষ্কৃতকারীরা। জয়নাবকে এক আত্মীয়ের কাছে রেখে, তার বাড়ির লোকজন সৌদি আরবে উমরাহ (তীর্থযাত্রা) করতে গিয়েছিলেন।

পুলিশ জানিয়েছে, জয়নাব যখন কুরআন ক্লাসে যাচ্ছিল, তখন তাকে অপহরণ করে নিয়ে যাওয়া হয়। এরপর বুধবার কাসুর শহরেরই একটি আবর্জনার স্তূপ থেকে উদ্ধার হয় জয়নাবের মৃতদেহ। এ ঘটনায় ক্ষোভে ফুসছে গোটা পাকিস্তান। সিসিটিভি ফুটেজ থাকা সত্ত্বেও কেন অপরাধীদের ধরা যাচ্ছে না, তা নিয়ে শুরু হয় বিক্ষোভ। প্রতিবাদীদের ঠেকাতে গুলি চালাতে হয়েছে। তাতে মৃত্যু হয়েছে দুই বিক্ষোভকারীর। ঘটনায় জড়িত সন্দেহে চারজনকে গ্রেফতার করেছে পুলিশ।

 
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

 

gpstar

 

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

E-mail: [email protected], [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter