প্রথমবার মানবাধিকার কমিশনের নারী প্রধান নিয়োগ দিল সৌদি আরব
jugantor
প্রথমবার মানবাধিকার কমিশনের নারী প্রধান নিয়োগ দিল সৌদি আরব

  যুগান্তর ডেস্ক  

২৮ সেপ্টেম্বর ২০২২, ২২:৪৬:১২  |  অনলাইন সংস্করণ

সৌদি আরবে প্রথমবারের মতো মানবাধিকার কমিশনের প্রধান হিসেবে একজন নারীকে নিয়োগ দেওয়া হয়েছে। সৌদির রাষ্ট্র পরিচালিত সংবাদমাধ্যম সৌদি প্রেস এজেন্সির (এসপিএ) বরাত দিয়ে মিডল ইস্ট মনিটর এ তথ্য জানিয়েছে।

ওই প্রতিবেদনে বলা হয়েছে, বাদশাহ সালমান বিন আবদুল আজিজ আল সৌদ হালা আল-তুওয়াইজরিকে নিয়োগের জন্য একটি রাজকীয় আদেশ জারি করেছেন। তিনি মানবাধিকার কমিশনের বর্তমান প্রধান আওয়াদ বিন সালেহ আল-আওয়াদের স্থলাভিষিক্ত হবেন। হালা আল-তুওয়াইজরি এর আগে ২০১৭ সালের জুন থেকে পারিবারিক বিষয়ক কাউন্সিলের সেক্রেটারি জেনারেল হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন।

মানবাধিকার কমিশনের দাবি, এটি একটি স্বাধীন সংস্থা। অর্থাৎ সংস্থাটি সরকারি প্রভাব থেকে মুক্ত। অবশ্য প্রতিষ্ঠানের প্রধানকে নির্বাচিত করেন বাদশাহ।


প্রথমবার মানবাধিকার কমিশনের নারী প্রধান নিয়োগ দিল সৌদি আরব

 যুগান্তর ডেস্ক 
২৮ সেপ্টেম্বর ২০২২, ১০:৪৬ পিএম  |  অনলাইন সংস্করণ

সৌদি আরবে প্রথমবারের মতো মানবাধিকার কমিশনের প্রধান হিসেবে একজন নারীকে নিয়োগ দেওয়া হয়েছে।  সৌদির রাষ্ট্র পরিচালিত সংবাদমাধ্যম সৌদি প্রেস এজেন্সির (এসপিএ) বরাত দিয়ে মিডল ইস্ট মনিটর এ তথ্য জানিয়েছে।

ওই প্রতিবেদনে বলা হয়েছে, বাদশাহ সালমান বিন আবদুল আজিজ আল সৌদ হালা আল-তুওয়াইজরিকে নিয়োগের জন্য একটি রাজকীয় আদেশ জারি করেছেন। তিনি মানবাধিকার কমিশনের বর্তমান প্রধান  আওয়াদ বিন সালেহ আল-আওয়াদের স্থলাভিষিক্ত হবেন। হালা আল-তুওয়াইজরি এর আগে ২০১৭ সালের জুন থেকে পারিবারিক বিষয়ক কাউন্সিলের সেক্রেটারি জেনারেল হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন। 

মানবাধিকার কমিশনের দাবি, এটি একটি স্বাধীন সংস্থা। অর্থাৎ সংস্থাটি সরকারি প্রভাব থেকে মুক্ত।  অবশ্য প্রতিষ্ঠানের প্রধানকে নির্বাচিত করেন বাদশাহ। 


 

যুগান্তর ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন