১৮ বছর সাধনার পর ১৩ কোটির লটারি পেলেন যুবক

  যুগান্তর ডেস্ক    ১৪ জুন ২০১৮, ২২:০৪ | অনলাইন সংস্করণ

১৮ বছর সাধনার পর ১৩ কোটির লটারি পেলেন যুবক
১৮ বছর সাধনার পর ১৩ কোটির লটারি পেলেন যুবক

কথায় বলে সবুরে মেওয়া ফলে। এ ক্ষেত্রে যেন তা মিলে গেছে অক্ষরে অক্ষরে। দীর্ঘ ১৮ বছরের চেষ্টার পর লটারিতে বিপুল অঙ্কের টাকা পেয়ে খবরের শিরোনামে চলে এসেছেন যুক্তরাষ্ট্রের এক যুবক।

চেষ্টাটা শুরু হয়েছিল বহু বছর আগে। একবার নয়, দুই বার নয়, দীর্ঘ ১৮ বছর ধরে লাগাতার চেষ্টা। শেষে যেন ভাগ্য প্রসন্ন হলেন। দীর্ঘ দিনের অধ্যবসায়ের ফল মিলল একেবারে সুদসহ। সাড়ে ১৩ কোটি টাকারও বেশি লটারি জিতে মাইকেল ট্র্যান এখন নেট দুনিয়ার হিরো।

বিষয়টা ঠিক কী? যুক্তরাষ্ট্রের বয়েজ শহরের বাসিন্দা মাইকেল। তার ছিল লটারির টিকিট কাটার শখ। শহরের পাওয়ারবল লটারি ড্র থেকে টিকিট কাটা শুরু করেন তিনি। কিন্তু কোনও বারই কপালে কিছুই জোটেনি। তাতে অবশ্য হার মানেননি ট্র্যান। ফের টিকিট কাটেন তিনি। সে বারেও হাত ফাঁকা। তারপর আরো একবার, তার পর আবার... চলতেইথাকে। এই করতে করতে কেটে যায় ১৮ বছর। ট্র্যান মনে হয় নিজেও বুঝতে পারেননি কতটা সময় কেটে গিয়েছে। মজার ব্যাপার হল, প্রতি বার একই নম্বরের টিকিট কাটতে থাকেন তিনি। টাকা পাওয়ার আনন্দে উচ্ছ্বসিত ট্র্যান জানিয়েছেন, তার দীর্ঘদিনের স্বপ্ন সত্যি হয়েছে।

পাওয়ারবল লটারি জানিয়েছে, শেষ বার দুইটি টিকিট কেটেছিলেন ট্র্যান। শনিবার লটারির ফল বের হওয়ার পর দেখা যায়, প্রথম টিকিটে ৩০০ ডলার (ভারতীয় মুদ্রায় প্রায় ২০ হাজার টাকা) পেয়েছেন তিনি। চমক আসে দ্বিতীয় টিকিটে। সেখান থেকে ট্র্যানের লাভ ২০ লক্ষ ডলার! ভারতীয় মুদ্রায় যা সাড়ে ১৩ কোটি টাকারও বেশি।

একই নম্বরের দুইটি টিকিটে কী ভাবে এটা সম্ভব হল? পাওয়ারবল কর্তৃপক্ষ জানিয়েছেন, দুইটি টিকিটের শুধু প্রথম পাঁচটি নম্বরে মিল ছিল। তবে, এত কিছু পরোয়া করছেন না ট্র্যান। তার কথায়, রাতে মোবাইলে চোখ রেখেই চমকে যাই। নম্বর মিলতেই লটারির অফিসে ফোন করি। এখনও ঠিক বিশ্বাস হচ্ছে না।

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
bestelectronics

 

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
.