সৌদি আরবে শুক্রবার ঈদ

  যুগান্তর ডেস্ক ১৪ জুন ২০১৮, ২২:৪৫ | অনলাইন সংস্করণ

সৌদি আরবে শুক্রবার ঈদ
ছবি: ইন্টারনেট

সৌদি আরবে পবিত্র শাওয়াল মাসের চাঁদ দেখা গেছে। তাই শুক্রবার দেশটিতে ঈদুল ফিতর উদযাপিত হবে। বৃহস্পতিবার চাঁদ দেখা যাওয়ায় সৌদি আরবের জাতীয় চাঁদ দেখা কমিটি শুক্রবার ঈদ ঘোষণা করেছে। খবর: আল-আরাবিয়ার

এদিকে বাংলাদেশের পার্শ্ববর্তী দেশ ভারতে চাঁদ দেখা না যাওয়ায় কেন্দ্রীয়ভাবে শনিবার ঈদ উদযাপনের ঘোষণা দেয়া হলেও কেরালায় শুক্রবারই ঈদ উদযাপিত হচ্ছে বলে জানিয়েছে দেশটির সংবাদমাধ্যমগুলো।

সাধারণত সৌদি আরবের একদিন পর বাংলাদেশে ঈদ উদযাপিত হয়। সে অনুযায়ী, শুক্রবার সন্ধ্যায় চাঁদ দেখা গেলে বাংলাদেশে শনিবার ঈদ হবে। ইসলামিক ফাউন্ডেশনের বায়তুল মোকাররম সভাকক্ষে শুক্রবার সন্ধ্যায় জাতীয় চাঁদ দেখা কমিটির সভা বসবে।

বাংলাদেশের আকাশে কোথাও শাওয়াল মাসের চাঁদ দেখা গেলে ৯৫৫৯৪৯৩, ৯৫৫৯৬৪৩, ৯৫৫৫৯৪৭, ৯৫৫৬৪০৭ ও ৯৫৫৮৩৩৭ টেলিফোন এবং ৯৫৬৩৩৯৭ ও ৯৫৫৫৯৫১ নম্বরে ফ্যাক্স করে জানানোর অনুরোধ করা হয়েছে।

এদিকে সৌদি আরবের সঙ্গে মিল রেখে চাঁদপুর, মাদারীপুর ও শরীয়তপুরের চার উপজেলার কয়েকশ গ্রামের মুসল্লিরা শুক্রবার ঈদ উদযাপন করবেন বলে জানা গেছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter