যে কোনো পরিস্থিতি মোকাবেলায় ভারতের সেনারা প্রস্তুত

  অনলাইন ডেস্ক ১২ জানুয়ারি ২০১৮, ২০:২৯ | অনলাইন সংস্করণ

India

চীন সীমান্তে ভারতের ওপর চাপ বাড়াচ্ছে বলে মন্তব্য করে ভারতের সেনাপ্রধান জেনারেল বিপিন রাওয়াত বলেছেন, আমাদের এলাকায় কোনো অনুপ্রবেশ আমরা বরদাস্ত করব না।...কোনো পরিস্থিতি তৈরি হলে আমাদের বাহিনী জবাব দিতে প্রস্তুত। এখন উত্তর সীমান্তের দিকে নজর ঘোরানোর সময় হয়েছে ভারতের।

শুক্রবার এক অনুষ্ঠানে ভারতের সেনাপ্রধান এ কথা বলেন। তিনি বলেন, চীনা আগ্রাসনের মোকাবিলা করতে দেশ সক্ষম। চীন একটা শক্তিশালী রাষ্ট্র, কিন্তু আমরা কোনো দুর্বল দেশ নই। খবর আনন্দবাজার পত্রিকার।

ভারত-ভুটান-চীন সীমান্তের ডোকলামে ২০১৭ সালের মাঝামাঝি সময়ে উত্তপ্ত পরিস্থিতি তৈরি হয়। রাস্তা তৈরিকে কেন্দ্র করে ঘনিয়ে ওঠা বিবাদের জেরে দুই দেশের বাহিনী টানা ৭৩ দিন পরস্পরের মুখোমুখি অবস্থানে দাঁড়িয়ে ছিল। সেই সংকটের নিরসনের পরে ছয় মাসও কাটেনি, ফের রাস্তা তৈরিকে কেন্দ্র করে বিবাদের পরিস্থিতি তৈরি হয়েছিল। লাইন অব অ্যাকচুয়াল কন্ট্রোল (এলএসি) পেরিয়ে অরুণাচলের ভেতরে ঢুকে রাস্তা বানাতে শুরু করেছিল চিন। ভারতীয় বাহিনীর হস্তক্ষেপে চীনা কনস্ট্রাকশন পার্টি ফিরে যেতে বাধ্য হয়।

 
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

 

gpstar

 

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

E-mail: [email protected], [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter