ফিলিস্তিনে নতুন দখলদারিত্বের বিরুদ্ধে জার্মানির উদ্বেগ

  অনলাইন ডেস্ক ১৩ জানুয়ারি ২০১৮, ১৯:১১ | অনলাইন সংস্করণ

German

ফিলিস্তিনের পশ্চিম তীরে দখলদার ইসরাইলের নতুন করে বসতি নির্মাণের সিদ্ধান্তের বিরোধিতা করে উদ্বেগ প্রকাশ করেছে জার্মানি। জার্মানির পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে শুক্রবার এক বিবৃতিতে এ উদ্বেগ প্রকাশ করা হয়েছে। খবর আরব নিউজের।

বিবৃতিতে বলা হয়, ফিলিস্তিনের পশ্চিম তীরে দখলকৃত এলাকায় ইসরাইল নতুন করে বসতি নির্মাণের যে সিদ্ধান্ত নিয়েছে- তার ফলে এ এলাকার সমস্যা সমাধানের ভবিষ্যৎ পথ বন্ধ হয়ে যাবে। এ জন্য জার্মানি খুবই উদ্বিগ্ন।

ফিলিস্তিন ও ইসরাইলের মধ্যে চলমান সমস্যা সমাধানের জন্য দুই জাতি দুই দেশভিত্তিক সমাধানই সবচেয়ে গ্রহণযোগ্য সমাধান বলে বিবৃতিতে উল্লেখ করা হয়। এ জন্য দুই পক্ষকে দ্বিরাষ্ট্রভিত্তিক সমাধানের দিকে নজর দেয়া উচিত।

উল্লেখ্য, পশ্চিম তীরে নতুন করে কয়েকশ বসতি নির্মাণের জন্য গত বৃহস্পতিবার অনুমতি দেয় ইসরাইল কর্তৃপক্ষ। ফিলিস্তিনে নতুন বসতি নির্মাণবিরোধী ইসরাইলের বেসরকারি সংগঠন 'পিস'-এর তথ্যমতে, দখলকৃত অঞ্চলে ২০১৩ সাল থেকে এ পর্যন্ত ৬ হাজার ৭৪২টি বসতি নির্মাণের অনুমতি দেয়া হয়েছে।

১৯৬৭ সাল থেকে এ পর্যন্ত প্রায় ৫ লাখ ইহুদি ফিলিস্তিনের পশ্চিম তীরে বসতি স্থাপন করেছে।

 
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

 

gpstar

 

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

E-mail: [email protected], [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter