বাবাকে খুন করতে বিস্ফোরক কেনায় ছেলের ৮ বছরের কারাদণ্ড

  অনলাইন ডেস্ক ১৪ জানুয়ারি ২০১৮, ১০:৩২ | অনলাইন সংস্করণ

গুর্তেজ সিং রান্ধাওয়া
গুর্তেজ সিং রান্ধাওয়া-ফাইল ছবি

নিজের বাবাকে খুন করার জন্য অনলাইনে বিস্ফোরক কেনার চেষ্টা করায় ১৯ বছরের এক তরুণকে আট বছরের কারাদণ্ড দিয়েছেন ব্রিটেনের আদালত।

দণ্ডিত তরুণের নাম গুর্তেজ সিং রান্ধাওয়া। গত বছরের মে মাসে ব্রিটেনের ন্যাশনাল ক্রাইম এজেন্সি তাকে গ্রেফতার করেছিল।

জানা গেছে, গুর্তেজ এক বিদেশি তরুণীর প্রেমে পড়েছিল। কিন্তু তার বাবা এই প্রেম মেনে নেননি। এ কারণে ক্ষুব্ধ হয়ে বাবাকে হত্যার জন্য অনলাইনে বিস্ফোরক কিনতে গিয়ে গোয়েন্দাজালে ধরা পড়েন তিনি।

গোয়েন্দারা জানান, তারা গুর্তেজের ওপর নজর রাখছিলেন। ক্রিপ্টোকারেন্সি ব্যবহার করে গুর্তেজ বিস্ফোরক কেনেন। অনলাইনে অর্ডার দেয়া বিস্ফোরকটি প্রথমে গোয়েন্দারা নকল বিস্ফোরকের সঙ্গে বদল করে নেন।

এরপর তা গুর্তেজকে ডেলিভারি করার সময় তাকে হাতেনাতে গ্রেফতার করেন। একই সঙ্গে ধরা পড়েন অনলাইনে বিস্ফোরক বিক্রেতা।

ব্রিটেনের আদালতে গুর্তেজের মামলার বিচারকাজ চলার সময় বিচারক শিমা গ্রাব বলেন, ‘এ বিষয়ে কোনও সন্দেহ নেই যে গুর্তেজ তার প্রেমিকার সঙ্গে থাকবে বলেই বিস্ফোরক কেনার মতো মারাত্মক সিদ্ধান্ত নিয়েছিলেন। প্রেমিকার ভালোবাসাই তাকে নিজের বাবাকে খুন করতে উদ্বুদ্ধ করে। যে কারণে সে বিস্ফোরক কিনে তা বাবার গাড়িতে লাগিয়ে দেয়ার কথাও ভাবেন তিনি।’

গুর্তেজ শুনানি চলাকালে জানান, তার প্রেমের কথা প্রথমে মা জেনে যান। তিনিই গুর্তেজের বাবাকে তাদের সম্পর্কের বিষয়ে জানান। বিদেশি প্রেমিকাকে মানতে নারাজ ছিলেন গুর্তেজের শিখ বাবা। এরপরই গুর্তেজ তার বাবাকে খুন করার জন্য অনলাইনে বিস্ফোরক কেনার সিদ্ধান্ত নেন।

গুর্তেজের আগে কোনো অপরাধের সঙ্গে জড়িত ছিলেন না। এ কারণে বিস্ফোরক মামলায় তার ৮ বছরের কারাদণ্ড হয়েছে।

 
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

 

gpstar

 

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

E-mail: [email protected], [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter