হামলার পর ভয়ে আছে কানাডার মুসলিম কিশোরী খাওলা নোমান

  অনলাইন ডেস্ক ১৪ জানুয়ারি ২০১৮, ১৩:১৭ | অনলাইন সংস্করণ

কানাডা

কানাডার টরেন্টোতে গত শুক্রবার হিজাব পড়া মুসলিম কিশোরী খাওজা নোমানের (১১) উপর হামলার ঘটনা তদন্ত করছে পুলিশ।

স্কুলে যাওয়ার পথে এক দৃর্বৃত্ত তার হিজাব কেটে ফেলার চেষ্টা করে। এ সময় তার চিৎকারে প্রথমে ওই সন্ত্রসী পালিয়ে গেলেও কিছু দূর যাওয়ার পর আবারও ৬ষ্ঠ শ্রেণির ছাত্রীর উপর ধর্মীয় বিদ্যেষমূলক হামলা চালিয়ে তার হিজাব কেটে দেয়। এ ঘটনায় ওই ছাত্রী সংবাদ সম্মেলন করে ভীতর কথা জানিয়েছে। নোমান জানায়, অনাকাঙ্খীত ওই হামলার ঘটনার পর থেকে সে প্রচণ্ড ভয়ের মধ্যে আছে।

এ ঘটনায় কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো থেকে শুরু সর্বস্তরের মানুষ নিন্দা জানিয়ে বলেছে, এ ধরণের ঘৃণ্য কাজ এ দেশের শান্তিপ্রিয় মানুষের পক্ষে করা সম্ভব না। এ সন্ত্রাসী কাণ্ড যে করেছে তাকে দ্রুত গ্রেফতার করে আইনের আওতায় আনা হবে বলেও ঘোষণা দেয়া হয়। ক্যাথলিন ইয়ানি নামে এক নারী তার ফেসবুক পোষ্টে লিখেছেন, এ ধরণের কাপুরুষোচিত হামলা করে তাদের স্থান কানাডায় হবে না। আমরা সবাই ওই কিশোরীর পাশে আছি, তার ভয়ের কোন কারণ নেই।

উল্লেখ্য, ২০১৩ সাল থেকে কানাডায় বিদ্যেষমূলক হামলা শুরু হয়। ২০১৬ সালে মুসলিমদের উপর ১৩৯টি এ ধরণের হামলার ঘটনা ঘটে। গত বছর কুইবেকে ইসলামিক কালচার সেন্টারে এক বন্দুকধারীর গুলিতে ৬ মুসল্লি নিহত হন।

 
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

 

gpstar

 

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

E-mail: [email protected], [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter