৬ দিনের সফরে ভারতে নেতানিয়াহু

  অনলাইন ডেস্ক ১৪ জানুয়ারি ২০১৮, ১৮:১৭ | অনলাইন সংস্করণ

Modi

ইসরাইলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু ৬ দিনের সফরে ভারতে পৌঁছেছেন। রোববার দুপুর আড়াইটার দিকে স্ত্রী সারা ও বিশাল কূটনৈতিক ও বাণিজ্যিক বহর নিয়ে নয়াদিল্লিতে অতবরণ করেন ইসরাইলি প্রধানমন্ত্রী।

বিমানবন্দরে তাকে অভিনন্দন জানান ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। দু’দেশের মধ্যে বাণিজ্যিক, কূটনৈতিক ও প্রতিরক্ষা সম্পর্ক জোরদার করতেই নেতানিয়াহুর এই দীর্ঘ সফর।

ভারতে অবস্থানকালে প্রধানমন্ত্রীর প্রটোকলের বাইরে গিয়ে নেতানিয়াহুকে নিয়ে বিভিন্ন জায়গায় ভ্রমণ করবেন মোদি। ভারতীয় সংবাদমাধ্যমগুলো এমন তথ্য জানিয়েছে।

সাম্প্রতিক সময়ে বেশ কাছাকাছি এসেছে নয়াদিল্লি ও তেল আবিব। বাণিজ্যিক ও কূটনৈতিক দিক থেকে দু’দেশের মধ্যে বিভিন্ন চুক্তি হয়েছে। তবে প্রতিরক্ষা খাতে গত মাসে মিসাইল উৎপাদনের একটি চুক্তি বাতিল হওয়া নিয়ে কিছুটা উত্তেজনা রয়েছে দিল্লি-তেল আবিবের মধ্যে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter