থাই শহর এখন ক্ষুদে ফুটবল দলের কোচের ভক্ত

  যুগান্তর ডেস্ক ১২ জুলাই ২০১৮, ১১:১৩ | অনলাইন সংস্করণ

থাই কোচ
ছবি: সংগৃহীত

এক্কাপল আকে চান্থাওয়াং। থাই ক্ষুদে ফুটবল দলের কোচ। থাইল্যান্ডের উত্তরাঞ্চলীয় প্রদেশ চিয়াং রাইয়ের মায়ে সাই শহরের অধিবাসী।

অল্প বয়সী ১২ কিশোরকে ভয়ঙ্কর গুহার মধ্যে নিয়ে যাওয়ার মতো কাণ্ডজ্ঞানহীন! এমন খামখেয়ালিপনার জন্য প্রথমদিকে তাকে সমালোচনার তীরে বিদ্ধ করেন অনেকেই।

পরে ধীরে ধীরে তার ভক্ত বনে গেছে সবাই। বিশেষ করে গুহার ভেতরে নিজে না খেয়ে কিশোরদের খাওয়ানোর খবরে রাতেই শহরবাসীর চোখে মহানায়ক হয়ে গেলেন তিনি।

মঙ্গলবার এক্কাপলের ফুফু থাম্মা কান্তাওং সিএনএনকে এক সাক্ষাৎকারে বলেন, অন্যের সহায়তায় অন্তঃপ্রাণ তার ভাইপো। শহরে ফিরে আসার পর ফুটবল দলটিকেই সে আপন করে নিয়েছে। তাদের সে খুব ভালোবাসে। সে যেখানেই যায়, কোনো কোনো ছেলে তার সঙ্গে থাকে।

তাদের বাবা-মায়েরাও তাকে খুব বিশ্বাস করে। ২৫ বছর বয়সী এক্কাপল বাবা-মা হারা এক এতিম যুবক। দাদি আর ফুফু ছাড়া পৃথিবীতে আপন বলে কেউ নেই তার। অল্প বয়সেই এক মহামারিতে মারা যান মা। এরপর মাত্র ১০ বছর বয়সে তিনি তার বাবাকেও হারান। তার একমাত্র ছোট ভাইও অল্প বয়সে মারা যায়।

ঘটনাপ্রবাহ : থাইল্যান্ডে গুহায় আটকা পড়েছে ফুটবল টিম

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
.