বিশ্বকাপ ফাইনাল দেখা হচ্ছে না থাই খুদে ফুটবলারদের

  যুগান্তর রিপোর্ট ১২ জুলাই ২০১৮, ১৩:৪৭ | অনলাইন সংস্করণ

বিশ্বকাপ ফাইনাল দেখা হচ্ছে না থাই খুদে ফুটবলারদের
ছবি: সংগৃহীত

থাইল্যান্ডের থাম লিয়াং গুহায় আটকেপড়া ১২ খুদে ফুটবলার ও তাদের কোচকে সফলভাবে উদ্ধারের পর দেশটিকে উদ্ধারকাজে নিয়োজিতদের অভিনন্দন জানিয়েছে ইন্টারন্যাশনাল ফেডারেশন অব অ্যাসোশিয়েশন ফুটবল (ফিফা)।

এর আগে দীর্ঘ ১৭ দিন ধরে জীবনমরণ যুদ্ধে জয়ী এ দলটিকে মস্কোয় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল ম্যাচটি দেখার আমন্ত্রণ জানিয়েছিলেন ফিফার কর্ণধার জিয়ান্নি ইনফান্তিনো।

গত মঙ্গলবারে সবাইকে উদ্ধারের পর সে আমন্ত্রণের জবাবে ফুটবল অ্যাসোসিয়েশন অব থাইল্যান্ড বুধবার ফিফাকে চিঠি মারফত জানায়, চিকিৎসাজনিত কারণে ও শারীরিক অবস্থা বিবেচনায় উদ্ধার হওয়া ১২ ফুটবলার মস্কো যেতে পারবে না।

বিষয়টি অবগত হওয়ার পর এক বিবৃতিতে ফিফা জানায়, ‘উদ্ধারকাজে নিয়োজিত সবাইকে আমাদের পক্ষ থেকে কৃতজ্ঞতা জানাচ্ছি। যদিও দুর্ভাগ্যজনকভাবে উদ্ধারকাজ চলার সময় একজন ডুবুরির মৃত্যু হয়েছে। আমরা তার পরিবারের প্রতি গভীর শোক প্রকাশ করছি।

ফুটবল অ্যাসোসিয়েশন অব থাইল্যান্ড আমাদের জানিয়েছে, শারীরিক অসুস্থতার কারণে ওই কিশোররা মস্কো পর্যন্ত যাওয়ার অবস্থায় নেই।’

তবে রাশিয়া বিশ্বকাপে যেতে না পারলেও ফিফা ভবিষ্যতে কোনো ইভেন্টে তাদের আমন্ত্রণ জানানোর বিষয়টি বিবেচনা করবে বলে জানা গেছে।

প্রসঙ্গত ২৩ জুন থাইল্যান্ডের ওয়াইল্ড বোরস ফুটবল ক্লাবের ১২ কিশোর ও তাদের কোচ প্রচণ্ড বৃষ্টিতে থাইল্যান্ডের থাম লিয়াং নামক বিপজ্জনক গুহায় আটকা পড়ে।

গত রোববার থেকে মঙ্গলবার পর্যন্ত টানা তিন দিনের শ্বাসরুদ্ধকর উদ্ধারকাজ শেষে আটকেপড়া ১২ কিশোর ফুটবলার ও তাদের কোচকে নিরাপদে বের করে আনা হয়।

উদ্ধার করার পরই সকালে চিকিৎসার জন্য পুরো দলকে হাসপাতালে পাঠানো হয়। ইতিমধ্যে হাসপাতালের বেডে চিকিৎসাধীন তাদের প্রথম ছবি এবং ভিডিওচিত্র প্রকাশিত হয়েছে। ভিডিও ফুটেজে তারা বিজয়সূচক ‘ভি’ চিহ্ন প্রদর্শন করে ভালো আছে বলে জানিয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter