ভারত হবে ‘হিন্দু পাকিস্তান’

  যুগান্তর ডেস্ক    ১২ জুলাই ২০১৮, ২২:১১ | অনলাইন সংস্করণ

ভারত হবে ‘হিন্দু পাকিস্তান’
শশী থাপুর

ভারতের আগামী বছর অনুষ্ঠিতব্য লোকসভা নির্বাচনে যদি ভারতীয় জনতা পার্টি (বিজেপি) জিততে পারে তাহলে ভারত ‘হিন্দু পাকিস্তানে’ পরিণত হবে বলে মন্তব্য করেছেন কংগ্রেস নেতা শশী থাপুর।

মঙ্গলবার তিরুঅনন্তপুরমে এক অনুষ্ঠানে তিনি বলেন, বিজেপি নির্বাচনে জিতলে পাকিস্তানের মতো নতুন সংবিধান তৈরি করবে। ওই সংবিধানের সংখ্যালঘুদের পদদলিত করা হয় এবং তাদের কোনো সম্মান নেই।

তিনি বলেন, ২০১৯ সালের লোকসভা নির্বাচনে বিজেপি ক্ষমতায় এলে দেশে আমাদের গণতান্ত্রিক সংবিধান বলে আর কিছু থাকবে না। সব কিছুকে ফেলে দিয়ে নতুন করে সংবিধান লিখবে তারা।

শশী থাপুর বলেন, বিজেপির নতুন সংবিধান এলে সংখ্যালঘুদের সমান অধিকার আর থাকবে না। ফলে দেশ হিন্দু পাকিস্তানে পরিণত হবে।

তিনি বলেন, মহত্মা গান্ধী, নেহরু, সর্দার প্যাটেল, মাওলানা আজাদসহ মহৎ বীরেরা যে জন্য সংগ্রাম করেছেন তার সঙ্গে এর কোনো মিল নেই। তারা তো এমন দেশ চাননি।

শশী থারুরের এমন মন্তব্যের জন্য কংগ্রেসের প্রেসিডেন্ট রাহুল গান্ধীকে ক্ষমা চাওয়ার দাবি জানিয়েছে বিজেপি।

এএনআইকে দেয়া এক সাক্ষাৎকারে বিজেপির মুখপাত্র সম্বিত পাত্র বলেন, শশী থারুর যা বলেছে তার জন্য রাহুল গান্ধীকে অবশ্যই ক্ষমা চাইতে হবে।

কংগ্রেসের জন্যই পাকিস্তান দেশটি তৈরি হয়েছিল। কারণ ওরা ক্ষমতালোভী ছিল। নিজেদের উচ্চাকাঙ্ক্ষা পূরণে দেশভাগ করেছিল তারা। এখন আবার তারাই ভারতের হিন্দুদের অপমান করছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter