ডেরায় বেসামরিক লোকজনের ওপর হামলা হতাশাজনক : এরদোগান

  যুগান্তর ডেস্ক ১৫ জুলাই ২০১৮, ১১:০৫ | অনলাইন সংস্করণ

এরদোগান
ছবি: এএফপি

তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোগান বলেছেন, ডেরায় বেসামরিক নাগরিকদের লক্ষ্যবস্তু বানানো হতাশাজনক। যদি দামেস্কো সরকার ইদলিবেও একইভাবে হামলা চালায়। তবে সেটি আস্তানা চুক্তিকে পুরোপুরি অকার্যকর করে দেবে।

শনিবার রুশ প্রেসিডেন্ট পুতিনের সঙ্গে ফোনালাপে তিনি এসব কথা বলেন।-খবর রয়টার্সের।

আসাদবিরোধী বিদ্রোহের সূতিকাগার দক্ষিণ-পূর্বাঞ্চলীয় শহর ডেরায় বৃহস্পতিবার দেশটির জাতীয় পাতাকা উত্তোলনের পর দুই প্রেসিডেন্ট ফোনে কথা বলেন। গত কয়েক বছর ধরে অঞ্চলটি বিদ্রোহীদের দখলে ছিল।

ডেরায় বেসামরিক লোকজনের ওপর সিরীয় সরকার যেভাবে হামলা চালিয়েছে, তা নিয়ে উদ্বেগ প্রকাশ করেন প্রেসিডেন্ট এরদোগান।

রাশিয়া ও ইরানের সহায়তায় প্রেসিডেন্ট বাশার আল আসাদ বিদ্রোহী নিয়ন্ত্রিত অধিকাংশ এলাকা পুনরুদ্ধার করতে সক্ষম হন। কিন্তু উত্তর-পূর্বাঞ্চলের ইদলিব এখনও বিদ্রোহীদের দখলে রয়েছে।

সিরীয় সরকার ও বিদ্রোহীদের মধ্যে লড়াই কমিয়ে আনতে গত বছর কাজাখস্তানের রাজধানী আস্তানায় একটি চুক্তির অংশ হিসেবে ইদলিবে কয়েকটি পর্যবেক্ষণ ফাঁড়ি স্থাপন করে তুরস্ক।

এক বিবৃতিতে এরদোগানের সঙ্গে ফোনালাপের বিষয়টি নিশ্চিত করে ক্রেমলিন বলেছে, সিরীয় সংকট নিরসনে যৌথ চেষ্টা নিয়ে তারা আলোচনা করেছেন।

ঘটনাপ্রবাহ : সিরিয়া যুদ্ধ

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter