আন্তর্জাতিক জীববিজ্ঞান অলিম্পিয়াডে বাংলাদেশের ব্রোঞ্জ জয়

  যুগন্তির ডেস্ক ২২ জুলাই ২০১৮, ১২:২৫ | অনলাইন সংস্করণ

জীববিজ্ঞান অলিম্পিয়াড

ইরানে অনুষ্ঠিত ২৯তম আন্তর্জাতিক জীববিজ্ঞান অলিম্পিয়াডে (আইবিও) ব্রোঞ্চ পদক জয় করেছে বাংলাদেশের প্রতিযোগী আদিত্য নাগ।

এ প্রতিযোগিতায় বাংলাদেশের আর যারা অংশগ্রহণ করেছিলেন, তারা হলেন- বায়েজিদ মিয়া, তামজিদ হোসাইন তানিম, প্রকৃতি প্রজুতি তুষ্টি।

এবারে অলিম্পিয়াডে অংশগ্রহণকারী বাংলাদেশি প্রতিযোগীদের মধ্যে বয়সের দিক থেকে সর্বকনিষ্ঠ আদিত্য। তেহরানের আন্তর্জাতিক সম্মেলনকেন্দ্রে রোববার অলিম্পিয়াডের ফল ঘোষণা করা হয় এবং পদক বিতরণ করা হয়।

আন্তর্জাতিক জীববিজ্ঞান অলিম্পিয়াডে এই প্রথমবারের মতো কোনো পদক পেল বাংলাদেশ। এদিকে ইরানে এবারই প্রথম আন্তর্জাতিক জীববিজ্ঞান অলিম্পিয়াড অনুষ্ঠিত হচ্ছে।

এবারের প্রতিযোগিতায় বাংলাদেশসহ ৭১ দেশ অংশগ্রহণ করছে। প্রতি দেশ থেকে চার প্রতিযোগী এবং দুজন লিডার অংশ নিয়েছেন। অবশ্য কোনো কোনো দেশ থেকে কয়েকজন জুরিও অংশগ্রহণ করেছেন। এবারের প্রতিযোগিতার মাধ্যমে রেকর্ড সৃষ্টি হয়েছে।

আইবিওর ৭৮ সদস্য দেশের মধ্যে ৭১ জন এবারের ১৭ জুলাই থেকে শুরু হওয়া সাত দিনের প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছে। ওয়াশিংটনের নিষেধাজ্ঞার ফলে ইরানে আন্তর্জাতিক জীববিজ্ঞান অলিম্পিয়াড বা আইবিও ২০১৮-এ অংশ নিতে পারেনি আমেরিকার প্রতিযোগিতারা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter