বাংলাদেশি প্রতিবন্ধী অলিম্পিক ক্রীড়াবিদ শিকাগোতে নিখোঁজ

  যুগান্তর ডেস্ক ২৪ জুলাই ২০১৮, ১৫:২১ | অনলাইন সংস্করণ

রেজওয়ানুল হক
ছবি: শিকাগো সান টাইমস

যুক্তরাষ্ট্রের শিকাগোতে বিশেষ অলিম্পিকে অংশ নিতে যাওয়া বাংলাদেশি প্রতিবন্ধী ক্রীড়াবিদ রেজওয়ানুল হক পাঁচ দিন আগে নিখোঁজ হয়েছেন। তার সন্ধানে অভিযান চালিয়ে যাচ্ছে দেশটির পুলিশ।

তাকে সর্বশেষ গোল্ট কোস্টের পার্শ্ববর্তী হোটেলের সামনে থেকে একটি স্পোর্টস ইউটিলিটি ভেহিকলে(এসইউভি) উঠতে দেখা গেছে।-খবর শিকাগো সান টাইমসের।

শিকাগো পুলিশের মুখপাত্র অ্যান্থনি গুগলিলমি সাংবাদিকদের বলেন, সিসিটিভির ফুটেজে দেখা গেছে, ২২ বছর বয়সী এ খেলোয়াড় বৃহস্পতিবার বিকাল ৫টায় নর্থ মিশিগান অ্যাভিনিউয়ের ইস্ট ডেলাওয়ারের প্যালেস হোটেলের ১০০তম ব্লক থেকে বের হয়ে একটি এসইউভি গাড়িতে উঠছেন।

এর পর তিনি আর হোটেলে ফেরেননি।

তিনি বলেন, রেজওয়ানুল হক স্বেচ্ছায় হোটেল থেকে বের হন। সেখানে তিনি কোনো খারাপ আচরণ করেননি।

গুগলিলমি বলেন, এসইউভির মডেলটি এখনও জানা যায়নি। তবে আমাদের মনে হচ্ছে- সেটি সাদা রঙের ছিল। শিকাগোর পুলিশ আমেরিকাজুড়ে রেড অ্যালার্ট জারি করেছে।

তবে সিসিটিভির ফুটেজ এখনও প্রকাশ করা হয়নি।

পুলিশ কর্মকর্তা অ্যান্থনি বলেন, রেজওয়ানুলের ছবি সব পুলিশ স্টেশন ও গণমাধ্যমে বিতরণ করা হয়েছে। নিখোঁজ হওয়ার সময় তার মাথায় ছিল নীল হ্যাট, সামনে লেখা ছিল ইউএসএ। গায়ে ছিল নীল শার্ট, যার পেছনে লাল অক্ষরে বাংলাদেশ লেখা ছিল। তার পরণে ছিল কালো প্যান্ট। সাদা জুতা ছিল পায়ে। লাল ও ছাই রঙা ব্যাগপ্যাক ছিল সঙ্গে।

রেজওয়ানুলের সন্ধান পেলে ৩১২-৭৪৭-৮৩৮০ অথবা ৯১১-এ ফোন করার জন্য সর্বসাধারণের প্রতি অনুরোধ জানিয়েছে পুলিশ।

পুলিশের মুখপাত্র অ্যান্থনি বলেন, শুক্রবার দলের সঙ্গে তার উদ্বোধনী অনুষ্ঠানে যাওয়ার কথা ছিল। এর আগেই বাংলাদেশ দলের কর্মকর্তারা তার নিখোঁজের খবর পুলিশকে জানান। অলিম্পিকের কার্যক্রম শেষ হওয়ার দিনও ফেরেননি রেজওয়ানুল।

আন্তর্জাতিক বিশেষ অলিম্পিকের কর্মকর্তারা বলেন, রেজওয়ানুলকে খুঁজে বের করতে তারা কর্তৃপক্ষের সঙ্গে কাজ করছেন। এক বিবৃতিতে তারা জানিয়েছেন, আমরা জানতে পেরেছি বাংলাদেশি ইউনিফাইড কাপ ফুটবল দলের একজন খেলোয়াড় নিখোঁজ হয়েছেন। এ ব্যাপারে আমরা গভীরভাবে উদ্বিগ্ন। আমরা খেলোয়াড়দের কল্যাণ ও নিরাপত্তার দিকটিই অগ্রাধিকার দিয়ে থাকি।

শিকাগোর ইলিনয়ে বাংলাদেশের অনারারি কনসাল জেনারেল মনির চৌধুরী সোমবার বলেন, রেজওয়ানুল ইংরেজিতে কথা বলতে পারে না। অটিস্টিক তরুণ হিসেবে সে ফুটবল খেলে।

৫ ফুট ৮ ইঞ্চি উচ্চতার রেজওয়ানুল ২০১৫ সালে লসএঞ্জেলেসে অনুষ্ঠিত স্পেশাল অলিম্পিকে ব্যাডমিন্টন খেলোয়াড় হিসেবে স্বর্ণ জয় করেছিলেন।

মনির চৌধুরী বলেন, দূতাবাসের অন্যান্য কর্মকর্তা ও আয়োজক কমিউনিটির সঙ্গে আমরা কাজ করছি। তাকে খুঁজে বের করতে সর্বাত্মক সহযোগিতার আশ্বাস দেন তিনি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter