এ যুদ্ধে আপনার সব অর্জন ধ্বংস হয়ে যাবে : ট্রাম্পকে ইরানি কমান্ডার

  যুগান্তর ডেস্ক ২৭ জুলাই ২০১৮, ১৪:৫২ | অনলাইন সংস্করণ

ইরানি কমান্ডার
ছবি: রয়টার্স

ইরানের অভিজাত বিপ্লবী গার্ডসের একজন ক্ষমতাশালী কমান্ডার যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে হুশিয়ারি করে বলেছেন, যদি আপনি যুদ্ধ শুরু করেন, তবে আমরা তার ইতি টানব। এ যুদ্ধ আপনার এতদিনের সব অর্জন ভণ্ডুল করে দেবে।

তিনি বলেন, তেহরানকে না, ডোনাল্ড ট্রাম্পের উচিত সরাসরি আমাকে হুমকি দেয়া। এ সময়ে মার্কিন প্রেসিডেন্ট নৈশক্লাব ও জুয়া হলের ভাষা ব্যবহার করেছেন বলে তিনি মশকরা করেন।

দুই দেশের উত্তপ্ত বাক্যবিনিময়ে সর্বশেষ মন্তব্য করেন কুদস বাহিনীর প্রধান মেজর জেনারেল কাসেম সোলাইমানি।

ইরানের আধাসরকারি সংবাদ সংস্থা তাসনিম জানিয়েছে, সোলাইমানি বলেছেন- একজন সৈনিক হিসেবে আপনার হুমকির জবাব দেয়ার দায়িত্ব আমার। যদি আপনি হুমকির ভাষা ব্যবহার করেন, আমার সঙ্গে কথা বলুন; প্রেসিডেন্টের সঙ্গে নয়। আপনার বক্তব্যের জবাব দেয়া আমাদের প্রেসিডেন্টের মর্যাদার সঙ্গে যায় না।

সোলাইমানির এ বার্তার সার কথা হচ্ছে- হয় ইরানের বিরুদ্ধে যুদ্ধের হুমকি বন্ধ করুন, নতুবা ইরানি জবাবের ঝুঁকি নেন।

তিনি বলেন, আমরা আপনার কাছেই, এত কাছে যেটি আপনি কল্পনাও করতে পারবেন না... আসুন। আমরা প্রস্তুত... যদি আপনি যুদ্ধ শুরু করেন, আমরা সেটির ইতি টানব।

তিনি বলেন, এই যুদ্ধ আপনি এতদিন যা অর্জন করেছেন, তার সব শেষ করে দেবে।

ইসরাইলের জ্বালানিমন্ত্রী ইউভেল স্টিনিটজ বলেন, সোলাইমানির এই উত্তপ্তবাক্য কেবল গলাবাজি ছাড়া আর কিছু নয়। কারণ যুক্তরাষ্ট্রের সামরিক বাহিনীর শক্তিমত্তা সম্পর্কে ইরান ভালো করেই জানে।

ঘটনাপ্রবাহ : ইরানের পরমাণু সমঝোতা

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter