ম্যানচেস্টারে গোলাগুলির পর ১০ জন হাসপাতালে ভর্তি

  যুগান্তর রিপোর্ট ১২ আগস্ট ২০১৮, ১২:৫৫ | অনলাইন সংস্করণ

ম্যানচেস্টার শহরের মস সাইড এলাকা
ম্যানচেস্টার শহরের মস সাইড এলাকা। ছবি: সংগৃহীত

যুক্তরাজ্যের ম্যানচেস্টার শহরের মস সাইড এলাকায় গোলাগুলির পর ১০ ব্যক্তিকে হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

গোলাগুলির পর স্থানীয় সময় দুপুর আড়াইটা থেকে ম্যানচেস্টারের ক্লেয়ারমন্ট সড়কে বিপুলসংখ্যাক অস্ত্রধারী ও নিরস্ত্র পুলিশ মোতায়েন করা হয়েছে।

যাদের আহতাবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছে, তারা মারাত্মক এক হামলায় গুরুতর জখম হয়েছে।

গোলাগুলির পর টুইটারে একটি ভিডিও পোস্ট করা হয়েছে, যার ক্যাপশনে লেখা হয়েছে- 'ম্যানচেস্টারের মস সাইড এলাকায় কার্নিনাল পরবর্তী সড়ক পার্টিতে গোলাগুলি'।

ইউকে র‌্যাপ'স টুইটারে পোস্ট করা অন্ধকারাচ্ছন্ন ভিডিওটিতে দেখা গেছে, একদল আতঙ্কগ্রস্ত মানুষকে পুলিশ সাহায্য করছে।

এতে একজনকে চিৎকার করে বলতে শোনা গেছে পালাও, আরেকজনকে বলছিলেন তুমি কি আমার কথা শুনতে পাচ্ছ। অন্য একজনের কণ্ঠে শোনা গেছে এই প্রশ্ন- তুমি কি কথা বলতে পারছ না?

গোয়েন্দা তত্ত্বাবধানে ডেবি ডুলি বলেন, বর্তমানে আমরা বেশ কয়েকজন ব্যক্তিকে বিভিন্ন আঘাত নিয়ে হাসপাতালে চিকিৎসাধীন পেয়েছি। তবে স্বস্তির ব্যাপার যে কেউ-ই এখন আর জীবনের ঝুঁকিতে নেই।

তিনি বলেন, ঠিক কোথায় গোলাগুলির ঘটনা ঘটেছে এবং কে বা কারা এই ভয়াবহ হামলার জন্য দায়ী তা নিরূপণ করতে চেষ্টা করছেন পুলিশ কর্মকর্তারা।

ডেবি ডুলি আরও বলেন, আমরা এরই মধ্যে তল্লাশি চালিয়েছি এবং ঘটনাস্থল পরীক্ষা করে দেখেছি। এ ছাড়া যতটা সম্ভাব্য লোকজনের সঙ্গে কথা বলার চেষ্টার পাশাপাশি ক্লোজ সার্কিট (সিসি) টিভির ফুটেজ খতিয়ে দেখা হচ্ছে।

এ কর্মকর্তা জানান, ম্যানচেস্টার শহরের কেন্দ্রস্থল থেকে দুই মাইল দূরের ওই এলাকায় আজ দিনের শুরুতে ক্যারিবিয়ান কার্নিভাল অনুষ্ঠিত হয়েছে। এর বেশ কয়েক ঘণ্টা পর গোলাগুলির ঘটনা ঘটেছে। তবে তখনও সেখানে বিপুলসংখ্যক মানুষ উপস্থিত ছিলেন।

ঘটনার পর সেখানে অতিরিক্তসংখ্যক পুলিশ পাঠানো হয়েছে বলে জানান ডেবি ডুলি।

 

 

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter