সিরিয়ায় অস্ত্র গুদামে বিস্ফোরণে ১২ শিশুসহ নিহত ৩৯

  যুগান্তর ডেস্ক ১৩ আগস্ট ২০১৮, ০২:৫৫ | অনলাইন সংস্করণ

সিরিয়ায় বিস্ফোরণ
ছবি: এএফপি

সিরিয়ার উত্তর-পশ্চিমাঞ্চলে বিদ্রোহী নিয়ন্ত্রিত ইদলিব প্রদেশে একটি অস্ত্র গুদামে বিস্ফোরণে ১২ শিশুসহ অন্তত ৩৯ জন নিহত হয়েছেন।

সারমাদা শহরে একটি আবাসিক ভবনের নিচতলায় অবস্থিত অস্ত্র গুদামে রোববার এ বিস্ফোরণ ঘটে।

তুরস্কের সীমান্তের কাছে ইদলিবে ঘটনাস্থলে অবস্থান করা বার্তা সংস্থা এএফপির প্রতিবেদক বলেন, অজ্ঞাত উৎস থেকে এ বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে দুটো ভবন ধ্বংস হয়ে গেছে। ধ্বংসস্তূপে আটকেপড়াদের বাঁচাতে উদ্ধারকর্মীরা বুলডোজার ব্যবহার করেছেন।

ওই গুদামটি আল-কায়েদা সংশ্লিষ্ট নুসরা ফ্রন্টের বলে জানিয়েছে পর্যবেক্ষণ সংগঠন দ্য সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস।

ধ্বংসস্তূপের নিচে চাপা পড়েছে বহু মানুষ। তাদের বেশির ভাগই হোমস প্রদেশ থেকে বাস্তুচ্যুত হওয়া। মৃতের সংখ্যা আরো বাড়ার আশঙ্কা করা হচ্ছে। উদ্ধার অভিযান অব্যাহত রয়েছে।

বহু মানুষ এখনো নিখোঁজ রয়েছে বলে জানিয়েছে অবজারভেটরি এবং সংবাদদাতারা। সিরিয়ায় ইদলিব প্রদেশটিই বিদ্রোহী নিয়ন্ত্রিত সর্বশেষ এলাকা। সিরিয়ার সশস্ত্র বাহিনীর পরবর্তী টার্গেট হচ্ছে এ প্রদেশ।

ঘটনাপ্রবাহ : সিরিয়া যুদ্ধ

 

 

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter