স্বাধীনতা দিবসে ভারতকে পাকিস্তানের উপহার!

  যুগান্তর ডেস্ক ১৫ আগস্ট ২০১৮, ১৬:৫৩ | অনলাইন সংস্করণ

স্বাধীনতা দিবসে ভারতকে পাকিস্তানের উপহার!
৩৬ বছর পাকিস্তানে জেল খেটে নিজের পরিবারের মাঝে ফিরলেন গজানন্দ শর্মা। ছবি- এবেলা থেকে নেয়া

৩৬ বছর পাকিস্তানে জেল খেটে অবশেষে নিজের পরিবারের মাঝে ফিরলেন গজানন্দ শর্মা নামে এক ভারতীয়। ৩২ বছর বয়সে পাকিস্তানে কারাবন্দি হয়েছিলেন তিনি।

স্বাধীনতা দিবসের আগে গজানন্দ ছাড়াও আরও ২৯ জন ভারতীয়কে কারামুক্তি দিয়েছে পাক সরকার। তারা সবাই আটারি-ওয়াগা সীমান্ত দিয়ে ভারতে পৌঁছেছেন।

ভারতীয় সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, গজানন্দ হাঁটার ছলে পাকিস্তান সীমান্ত এলাকায় প্রবেশ করে আটক হন। পরে বন্দি হয়ে লাহোর কারাগারে ৩৬ বছর বন্দিজীবন কাটাতে হয় তাকে।

গজানন্দের পরিবার প্রথমে জানতেই পারেনি কোথায় আছেন তিনি। পাকিস্তান সরকারের পক্ষ থেকে জয়পুরের গ্রামীণ পুলিশ সুপারের সঙ্গে যোগাযোগ করে গজানন্দের পরিচয় জানতে চাওয়া হয়। তখনই পরিবারের লোকজন জানতে পারেন যে গজানন্দ বেঁচে আছেন।

পরে পরিবার গজানন্দের মুক্তির জন্য দরবার করতে থাকে। অবশেষে সোমবার সীমান্ত পেরিয়ে ভারতে ফেরেন তিনি।

তার ছোট ছেলে মুকেশ শর্মা ছবি দেখে গজানন্দকে চিনতে পারেন। গজানন্দের স্ত্রী মাখনি দেবীও ছবি দেখেই আনন্দের কান্নায় ভেঙে পড়েন।

এদিকে মঙ্গলবার জয়পুরে পরিবারের সঙ্গে মিলিত হন গজানন্দ। তার স্ত্রী সংবাদমাধ্যমে বলেন, উনিই আমার স্বামী। কিন্তু উনি বড় দুর্বল ও রোগা হয়ে গেছেন। সূত্র: এবেলা

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter