সন্তান জন্ম দিতে সাইকেল চালিয়ে হাসপাতালে মন্ত্রী!

  অনলাইন ডেস্ক ১৯ আগস্ট ২০১৮, ২০:৩২ | অনলাইন সংস্করণ

জুলি জেন্টার
জুলি জেন্টার। ছবি: ইনস্টাগ্রাম থেকে সংগৃহীত

সন্তান জন্ম দিতে সাইকেলে চালিয়ে হাসপাতালে গিয়ে হাজির হয়েছেন নিউজিল্যান্ডের এক নারী মন্ত্রী। জুলি জেন্টার নামের ওই অন্তঃসত্ত্বা নারী দেশটির নারী বিষয়ক মন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করছেন।

গ্রিন পার্টির এই রাজনীতিক জুলি জেন্টার বলেছেন, 'গাড়িতে যথেষ্ট জায়গা না থাকার কারণে' তিনি সাইকেলে করেই হাসপাতালে চলে যান।

সাইকেল নিয়ে পার্টনার বা পুরুষ বন্ধুর সাথে তার এরকম একটি ছবি তিনি ইনস্টাগ্রামে পোস্ট করেছেন।

এর আগে গত জুন মাসে নিউজিল্যান্ডেরই প্রধানমন্ত্রী জেসিন্ডা আর্ডের্ন প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করার সময় সন্তান প্রসব করেছিলেন।

সারা বিশ্বে তিনি দ্বিতীয় প্রধানমন্ত্রী যিনি প্রধানমন্ত্রী থাকা অবস্থায় সন্তানের জন্ম দিয়েছেন। এর আগে সরকার প্রধান থাকাকালে সন্তানের জন্ম দিয়েছিলেন পাকিস্তানের প্রয়াত প্রধানমন্ত্রী বেনজির ভুট্টো।

বেনজির ভুট্টোর সেই কন্যা বাখতাওয়ার ভুট্টো জারদারি নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রীকে টুইট করে অভিনন্দন জানিয়েছিলেন।

আটত্রিশ বছর বয়সী জুলি জেন্টার, যিনি সহকারী পরিবহনমন্ত্রীও, সাইকেল চালানোর পক্ষে প্রচারণা চালিয়ে দেশটিতে সুপরিচিত হয়ে উঠেছেন।

তার সমর্থকদের উদ্দেশে তিনি বলেন, ‘আপনারা আমাদের জন্যে দোয়া করবেন, আমি ও আমার পার্টনার সাইকেল চালিয়ে এসেছি কারণ সাপোর্ট ক্রুদের গাড়িতে যথেষ্ট জায়গা ছিল না। কিন্তু সাইকেল চালিয়ে আমার মনটা বেশ ভালোই হয়েছে ।’

তিনি যে সাইকেলটি চালিয়েছেন সেটা ছিল ইলেকট্রিক বাইক। জুলি জেন্টার লিখেছেন, "বেশিরভাগ সময়ই ঢালু পথে এসেছি।"

তারপর মজা করে লেখেন, ‘প্রসব বেদনা ওঠার জন্যে গত সপ্তাহে আমার আরো বেশি সাইকেল চালানো দরকার ছিল।’

মার্কিন বংশোদ্ভূত জুলি জেন্টার তার সন্তানসম্ভবা হয়ে ওঠার কথাও ইন্সটাগ্রামে ঘোষণা দিয়ে জানিয়েছিলেন, সাইকেলে এখন আরো একটা সিট লাগাতে হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter