ভারতে নারীরা মন্দিরে যেতে চাওয়ায় বন্যা!

  যুগান্তর ডেস্ক    ১৯ আগস্ট ২০১৮, ২১:৪৯ | অনলাইন সংস্করণ

ভারতে নারীরা মন্দিরে যেতে চাওয়ায় বন্যা!
কেরালায় বন্যা

ভারতের রিজার্ভ ব্যাংকে সম্প্রতি নিযুক্ত হয়েছেন এস গুরুমূর্তি। ব্যাংকের ভালমন্দ নিয়েই তার কাজ করা উচিৎ। কিন্তু তিনি এখন বন্যার কারণ অনুসন্ধান করছেন।

কেরালা রাজ্যে ভয়াবহ বন্যা হচ্ছে। সেই বন্যার কারণ খুঁজতে গিয়ে গুরুমূর্তি বলেছেন, শবরীমালা মন্দিরে নারীরা প্রবেশের অধিকার যাওয়ায় দেবতা আয়াপ্পা রেগে গিয়ে হয়তো বন্যা দিচ্ছেন!

আরএসএস এর ঘনিষ্ঠ গুরুমূর্তি শনিবার সকালে টুইটারে এমন মন্তব্য করে ব্যাপক সমালোচনার মুখে পড়েছেন।

গুরুমূর্তির এমন কাণ্ডে সামাজিক মাধ্যমে ব্যাপক প্রতিক্রিয়া দেখা গিয়েছে। কেউ কেউ বলছেন, কেরালার মানুষকে সাহায্য করতে না পারলে অন্তত মুখটা বন্ধ রাখুন। তাতেই প্রশংসা পাবেন।

উল্লেখ্য, কেরালার শবরীমালা মন্দিরে দশ থেকে পঞ্চাশ বছর বয়সী নারীদের প্রবেশ নিষিদ্ধ। নিষেধাজ্ঞা বাতিলের দাবিতে সুপ্রিম কোর্টে মামলা চলছে। এদিকে বন্যায় বিস্তৃত এলাকার মতো শবরীমালা মন্দির চত্ত্বরও ডুবে আছে।

শনিবার সকালে একটি টুইটে রিটুইট করে গুরুমূর্তি লেখেন, কারালার অতিবর্ষণের সঙ্গে শবরীমালা মামলার যোগ রয়েছে কি না সুপ্রিম কোর্টের বিচারপতিরা ভেবে দেখতে পারেন। বন্যার দশ লক্ষ সম্ভাব্য কারণের মধ্যে একটা কারণও যদি এটা হয়, মানুষ কিন্তু চাইবে না শবরীমালা মামলার রায় আয়াপ্পার বিরুদ্ধে যাক।

গুরুমূর্তির এ মন্তব্যের পর সিপিএম নেত্রী বৃন্দা কারাট পাল্টা প্রশ্ন ছুড়ে দিয়ে বলেছেন, গুরুমূর্তি তা হলে কী বলবেন গুজরাটের ভুজে ভূমিকম্প কার দোষে হয়েছিল?

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter