প্রধানমন্ত্রিত্ব খুইয়ে এবার পার্লামেন্ট ছাড়লেন টার্নবুল

  যুগান্তর ডেস্ক ২৮ আগস্ট ২০১৮, ১৪:১৫ | অনলাইন সংস্করণ

টার্নবুল
ছবি: এএফপি

নিজ দলের মধ্যে বিদ্রোহের কারণে প্রধানমন্ত্রিত্ব হারানোর পর এবার পার্লামেন্টের সদস্যপদ ছাড়ার ঘোষণা দিয়েছেন অস্ট্রেলিয়ার সদ্য সাবেক হওয়া প্রধানমন্ত্রী ম্যালকম টার্নবুল।

বিবিসি জানিয়েছে, আগামী শুক্রবার পার্লামেন্ট থেকে সরে যাবেন বলে জানিয়েছেন তিনি।

গত শুক্রবার অস্ট্রেলিয়ার ক্ষমতাসীন লিবারেল পার্টির নেতৃত্ব নির্বাচনের ভোটাভুটিতে ত্রিমুখী লড়াইয়ে টার্নবুলের রাজনৈতিক সহযোগী স্কট মরিসন নতুন নেতা নির্বাচিত হন। লিবারেল পার্টির নেতা হিসেবে মরিসন অস্ট্রেলিয়ার নতুন প্রধানমন্ত্রী হন।

সম্প্রতি উপনির্বাচনগুলোতে দলের বাজে ফল এবং দলের ভেতরে রক্ষণশীল অংশের বিদ্রোহে কয়েকটি দিন প্রবল চাপ আর চ্যালেঞ্জের মুখে পড়া টার্নবুল আর শুক্রবারের ভোটে প্রতিদ্বন্দ্বিতায় নামেননি।

২০১৫ সাল থেকে অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রীর দায়িত্ব পালন করে আসা টার্নবুল পদ খোয়ানোর পর পার্লামেন্টে থেকেও সরে যাওয়ার ইঙ্গিত দিয়েছেন।

টার্নবুলের ছেড়ে দেয়া সিডনির আসনে উপনির্বাচনের মোকাবেলা করতে হবে লিবারেল পার্টি নেতৃত্বাধীন নতুন সরকারকে; আর তাতে পার্লামেন্টে লিবারেল পার্টির এক আসনের সংখ্যাগরিষ্ঠতা ঝুঁকির মুখে পড়তে পারে।

অক্টোবরে টার্নবুলের ছেড়ে দেয়া আসনে উপনির্বাচন হতে পারে বলে জানিয়েছে অস্ট্রেলীয় গণমাধ্যম।

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter