সাংবাদিকদের লাল কার্ড দেখালেন ট্রাম্প

  স্পোর্টস ডেস্ক ২৯ আগস্ট ২০১৮, ২০:৩০ | অনলাইন সংস্করণ

সাংবাদিকদের দিকে একটি লাল কার্ড উঁচিয়ে ধরেন ট্রাম্প
সাংবাদিকদের দিকে একটি লাল কার্ড উঁচিয়ে ধরেন ট্রাম্প-ফাইল ছবি

একজন বিশ্বের অন্যতম ক্ষমতাধর দেশের রাষ্ট্রপ্রধান। অন্যজন বিশ্বের সবচেয়ে জনপ্রিয় খেলার সর্বময় কর্তা। এমন দু’জন কেউকেটা মানুষের বৈঠকে গুরুগম্ভীর আলোচ্যসূচি থাকাটাই স্বাভাবিক। কিন্তু চেনা পথে না হেঁটে দারুণ হাস্যরসের খোরাক জোগালেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও ফিফা সভাপতি জিয়ান্নি ইনফান্তিনো।

মঙ্গলবার হোয়াইট হাউসে বৈঠকের পর ইনফান্তিনোর কাছ থেকে উপহার হিসেবে পাওয়া লাল কার্ড উপস্থিত সাংবাদিকদের দেখিয়ে দেন ট্রাম্প! মিডিয়ার সঙ্গে বরাবরই সাপে-নেউলে সম্পর্ক মার্কিন প্রেসিডেন্টের। এবার সুযোগ বুঝে মজার ছলে আক্ষরিক অর্থেই মিডিয়াকে লাল কার্ড দেখালেন ট্রাম্প। আর এ কাজে তাকে উসকানি দিয়েছেন ইনফান্তিনো!

২০২৬ ফুটবল বিশ্বকাপ যৌথভাবে আয়োজন করবে উত্তর আমেরিকার তিন দেশ যুক্তরাষ্ট্র, কানাডা ও মেক্সিকো। এ নিয়ে আলোচনা করতেই মূলত হোয়াইট হাউসে ফিফা সভাপতিকে আমন্ত্রণ জানিয়েছিলেন মার্কিন প্রেসিডেন্ট।

ইনফান্তিনো হাজির হন বেশ কিছু উপহার নিয়ে। যার মধ্যে ছিল জার্সি এবং লাল এবং হলুদ কার্ড। দুই কার্ডের ব্যবহার শেখানোর পর ট্রাম্পের উদ্দেশ্যে মজা করে ইনফান্তিনো বলেন, ‘একটা কথা বলি। আপনি জানেন, ফুটবলে আমাদের রেফারি থাকে, ঠিক? তাদের কাছে কার্ড থাকে। হলুদ ও লাল কার্ড। হলুদ কার্ড এক ধরনের সতর্কবার্তা। আর লাল কার্ড ব্যবহার করা হয় কাউকে মাঠ থেকে বের করে দেয়ার জন্য। কার্ড দুটি আপনার কাজে লাগতে পারে। আপনি কোনটা ব্যবহার করবেন সেটা অবশ্য আমি জানি না।

রসিক ট্রাম্পের চটজলদি জবাব, ‘দারুণ ব্যাপার তো। এটা আমার মনে ধরেছে। খুবই পছন্দ হয়েছে!’ কথা শেষ করেই সাংবাদিকদের দিকে একটি লাল কার্ড উঁচিয়ে ধরেন ট্রাম্প।

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
.