পাকিস্তানে অশ্লীল চলচ্চিত্রের বিলবোর্ড নিষিদ্ধ

  যুগান্তর ডেস্ক ৩১ আগস্ট ২০১৮, ১২:৫৯ | অনলাইন সংস্করণ

পাকিস্তানের প্রেক্ষাগৃহ
ছবি: রয়টার্স

পাকিস্তানের পাঞ্জাবে অশ্লীল চলচ্চিত্রের পোস্টার লাগানো নিষিদ্ধ করেছেন প্রদেশটির নতুন তথ্যমন্ত্রী ফায়জুল হক চৌহান। এতে নতুন প্রধানমন্ত্রী ইমরান খানের শাসনামলে কট্টরপন্থীদের প্রভাব বাড়তে পারে বলে দেশটির বিরোধীরা মন্তব্য করেছেন।

গত সপ্তাহে ইমরান খানকে পাকিস্তানের প্রধানমন্ত্রী হিসেবে মনোনয়ন দেয় তার দল তেহরিক-ই-ইনসাফ। এর পরই ফায়জুল হক চৌহানকে নিয়ে বেশ কিছু বিতর্ক তৈরি হয়েছে।

২০১১ সালে পাঞ্জাবের গভর্নরকে হত্যার দায়ে এক ব্যক্তিতে ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদণ্ডের সাজা দেয়া হয়েছিল। চৌহান সেই হত্যাকারীর কবর জিয়ারতে গিয়েছিলেন। এমনকি পাকিস্তানের জনপ্রিয় অভিনেত্রী নার্গিসকে নিয়েও সমালোচনামূলক মন্তব্য করেন তিনি।

লাহোরের এক জনসভায় চৌহান বলেন, যদি প্রেক্ষাগৃহে কোনো অশ্লীল চলচ্চিত্রের বিলবোর্ড পাওয়া যায়, তবে সেটিকে ঘটনাস্থলেই জরিমানা গুনতে হবে। যদি কোনো প্রেক্ষাগৃহ এ নির্দেশ অমান্য করে, তবে সেটি বন্ধ করে দেয়া হবে।

এ সময় তিনি প্রশ্ন করেন, অর্ধনগ্ন নারীর ছবি ছাপা ও বিলবোর্ডে রাখার মধ্যে এমনকি মানবতা আছে?

ছবি: রয়টার্স

বিভিন্ন ইসলামপন্থী দলের সহায়তায় গত জুলাইয়ে দেশটির একাদশ নির্বাচনে বিজয়ী হয়েছেন কিংবদন্তি ক্রিকেটার ইমরান খান। চৌহান জামায়াতে ইসলামী থেকে তেহরিক-ই-ইনসাফ পার্টিতে যোগ দেন।

চৌহানের এ সিদ্ধান্তকে সমালোচনা করে পাকিস্তানের বামপন্থী ও মানবাধিকারকর্মী আম্মার রশিদ বলেন, একটি নিখাদ নৈতিক পুলিশি ব্যবস্থা।

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
.