খোদা কি ওয়াস্তে হামে বাংলাদেশ বানা দো! (ভিডিও)

  যুগান্তর ডেস্ক    ০৩ সেপ্টেম্বর ২০১৮, ২১:৫৮ | অনলাইন সংস্করণ

খোদা কি ওয়াস্তে হামে বাংলাদেশ বানা দো! (ভিডিও)

পাকিস্তানে ক্ষমতার মসনদে বসেছেন ইমরান খান। তার দল তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) প্রধান ক্ষমতায় বসেই ঘোষণা দিয়েছে সুইডিশ গভর্নেন্স মডেলে দেশ পরিচালনার।

ইমরান খান আগামী পাঁচ বছরের মধ্যে পাকিস্তানকে সুইডেনে রূপান্তরের স্বপ্ন দেখিয়েছেন পাকিস্তানবাসীকে।

ইমরান খানের এ মক্তব্য নিয়ে সমালোচনা হচ্ছে দেশের মধ্যে। ইমরান খানের সমালোচনা করতে বাংলাদেশের সঙ্গে দেশটির বর্তমান অবস্থার তুলনা করেছেন দেশটির একজন বুদ্ধিজীবী।

সম্প্রতি পাকিস্তানের ক্যাপিটাল টিভি চ্যানেলে প্রচারিত একটি টকশোর ভিডিও ক্লিপ ভাইরাল হয়েছে ইন্টারনেটে। যেখানে এক বক্তা বাংলাদেশের প্রসঙ্গ টেনে এনেছেন।

ওই ভিডিওতে দেখা যাচ্ছে, পাকিস্তানকে ৫ বছরের মধ্যে সুইডেন নয়, ১০ বছরে অন্তত বাংলাদেশের পর্যায়ে উন্নীত করার অনুরোধ করা হচ্ছে।

পাকিস্তান-বাংলাদেশের মধ্যকার পার্থক্য তুলে ধরে তিনি বলেন, আরে, খোদা কি ওয়াস্তে হামে বাংলাদেশ বানা দো! পাঁচ বছর নয়, অন্তত ১০ বছরের মধ্যেও যেন ইমরান খান পাকিস্তানকে বাংলাদেশের সমপর্যায়ে নিয়ে আসতে পারেন।

তিনি বলেন, বাংলাদেশের স্টক এক্সচেঞ্জে বছরে ৩০০ বিলিয়ন মার্কিন ডলার লেনদেন হয়, যেখানে পাকিস্তানে হয় মাত্র ১০০ বিলিয়ন মার্কিন ডলার। আবার বাংলাদেশ বছরে রফতানি খাতে আয় করে ৪০ বিলিয়ন ডলার, যেখানে পাকিস্তানের আয় মাত্র ২২ বিলিয়ন ডলার।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter