মিস ইংল্যান্ড প্রতিযোগিতায় প্রথম হিজাবি নারী

  যুগান্তর ডেস্ক    ০৫ সেপ্টেম্বর ২০১৮, ০২:৪০ | অনলাইন সংস্করণ

মিস ইংল্যান্ড প্রতিযোগিতায় প্রথম হিজাবি নারী
সারা ইফতেখার

নাম সারা ইফতেখার, ২০ বছর বয়সী এক মুসলিম হিজাবী তরুণী। উঠে এসেছেন যুক্তরাজ্যের সৌন্দর্য প্রতিযোগিতা 'মিস ইংল্যান্ড ২০১৮' আসরের ফাইনালে।

মঙ্গলবার মিস ইংল্যান্ডের ফাইনালে নটিংহ্যামশায়ারের কেলহ্যাম হলে হিজাব পরে প্রতিযোগিতায় অংশ নিয়েছেন তিনি। খবর ডেইলি মেইলের।

৪৯ জন প্রতিযোগিকে পেছনে ফেলতে পারলে ২০১৮ সালের মিস ইংল্যান্ডের মুকুট পড়বেন সারা।

শুধু তাই নয় প্রথম মুসলিম হিসেবে মিস ইংল্যান্ড হবার গৌরব অর্জন করবেন তিনি। নাম লিখাবেন ইতিহাসের পাতায়। এমনটাই আশা সারা ইফতেখারের।

এছাড়াও এই প্রতিযোগিতায় জয়ী হলে দুয়ার খুলবে আরো একটি জয়ের। তাহলো চীনে মিস ওয়ার্ল্ডে ইংল্যান্ডের প্রতিনিধিত্ব করবেন এই মুসলিম নারী।

প্রায়শই নিজের ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে মুসলিম ঐতিয্যের পোশাক পরে ছবি দেন সারা। বর্তমানে ইউনিভার্সিটি অব হাডার্সফিল্ডে আইন নিয়ে পড়াশোনা করছেন।

প্রতিযোগিতার শেষপর্বে পৌঁছুতে পেরে গর্বিত সারা বলেন, ওয়াও!!! ২০১৮ সালের মিস ইংল্যান্ডে ফাইনালে পৌঁছানো অনুভূতি বোঝাতে পারবো না, আলহামদুলিল্লাহ।

এ ধরনের প্রতিযোগিতায় কেন এসেছেন সে প্রশ্নে সারা জানান, সৌন্দর্যের কোনও সংজ্ঞা হয় না। এটা দেখাতেই আমি মিস ইংল্যান্ড ২০১৮ প্রতিযোগিতায় অংশ নিয়েছি।

তিনি মনে করেন, ওজন, জাতি, বর্ণ বা আকৃতি যাই হোক না কেন, সবাই তাদের নিজের মতো সুন্দর।

তবে সারা শুধু নিজের সৌন্দর্য নিয়েই মেতে থাকেন নি নিজের জনপ্রিয়তাকে কাজে লাগিয়ে যে অর্থ উপার্যন করেছেন তা দিয়ে মাত্র ১৬ বছর বয়সে খুলেছেন একটি দাতব্য সংস্থা ।

সংস্থাটির নাম দিয়েছেন সারা গোফান্ডমি দাতব্য সংস্থা।

দক্ষিণ আমেরিকা, শ্রীলঙ্কা, রাশিয়া, ভিয়েতনামের বাস্তুচ্যুত শিশু এবং প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্তদের সাহায্য করে থাকে এ সংস্থা।

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
.