নির্বাসিত হতে পারেন সৌদি বাদশার ভাই

  যুগান্তর ডেস্ক    ০৮ সেপ্টেম্বর ২০১৮, ১৬:৪৩ | অনলাইন সংস্করণ

নির্বাসিত হতে পারেন সৌদি বাদশার ভাই
সৌদি বাদশাহ (ডানে) ও তার ভাই

ইয়েমেনে সৌদি জোটের হামলা নিয়ে মন্তব্য করে বিপাকে পড়েছেন সৌদি বাদশার ভাই আহমেদ বিন আব্দুল আজিজ। বিরূপ মন্তব্যের কারণে এখন দেশে না ফিরে নির্বাসিত থাকার চিন্তা করছেন তিনি।

কয়েক দিন আগে লন্ডনে তার বাড়ির সামনে বিক্ষোভ করে একদল মানুষ। তারা ইয়েমেনে সৌদি জোটের হামলার জন্য রাজপরিবারকে দায়ী করে স্লোগান দিতে থাকে।

এ সময় আহমেদ বিন আব্দুল আজিজ বিক্ষোভকারীদের উদ্দেশে বলেন, আল সৌদ পরিবারকে নিয়ে এসব বলছেন কেন? এর সঙ্গে পুরো রাজপরিবারের যোগসূত্র কী? নির্দিষ্ট কয়েকজন ব্যক্তি এ জন্য দায়ী…বাদশাহ আর যুবরাজ। অন্য কাউকে এর সঙ্গে জড়াবেন না’।

সৌদি বাদশাহর ভাইয়ের এমন মন্তব্যসংবলিত ভিডিও ছড়িয়ে পড়ে সামাজিক মাধ্যমে। দ্রুতই সেটি ভাইরাল হয়। সমালোচনার সম্মুখীন হয় সৌদি বাদশাহ ও তার পুত্র যুবরাজ মোহাম্মদ বিন সালমান।

পরে পরিস্থিতি সামাল দিতে সৌদির রাষ্ট্রায়ত্ত বার্তা সংস্থায় আহমেদ বিন আব্দুল আজিজকে উদ্ধৃত করে খবর প্রকাশ করে। ওই খবরে বলা হয়, রাজপুত্র বাদশাহকে সমালোচনা করেছেন বলে যেসব বর্ণনা করা হচ্ছে তা ‘ভুল’।

কিন্তু আন্তর্জাতিক বিভিন্ন গণমাধ্যমের খবরে আহমেদ বিন আব্দুল আজিজের ঘনিষ্ঠজনদের বরাত দিয়ে বলা হয়েছে, নিজের বক্তব্যে অটল রয়েছেন তিনি। সৌদি রাষ্ট্রায়ত্ত বার্তা সংস্থায় প্রচারিত বিবৃতিকে ভুয়া আখ্যা দিয়ে বলা হয় ওই খবরে রাজপুত্রের নামে যে উদ্ধৃতি প্রকাশ হয়েছে তিনি সেসব মন্তব্য করেননি।

এই পরিস্থিতিতে নিজ দেশে না ফেরার বিষয়টি আহমেদ বিন আব্দুল আজিজ বিবেচনা করছেন। দেশে ফিরলে তাকে হয়রানি করা হতে পারে এমন আশঙ্কায় স্বেচ্ছায় নির্বাসনে থাকতে পারেন তিনি।

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter