কেজরিওয়ালের নতুন চমক, ঘরে বসেই ১০০ সেবা!

  যুগান্তর ডেস্ক    ০৯ সেপ্টেম্বর ২০১৮, ২০:৫৮ | অনলাইন সংস্করণ

কেজরিওয়ালের নতুন চমক, ঘরে বসেই ১০০ সেবা!
কেজরিওয়াল ও তার উদ্যোগ নিয়ে প্রকাশিত পোস্টার

সরকারি সেবা পেতে সাধারণত সরকারি অফিসে ধরণা দিতে হয়ে। কিন্তু জনগণকে সেই দুর্ভোগ থেকে মুক্তি দিতে যাচ্ছে দিল্লি কেজরিওয়াল সরকার।

ঘরে বসে সরকারি ১০০ সেবা পাওয়ার ব্যবস্থা চালু করতে করা হচ্ছে। গত জুলাই মাসের প্রথম সপ্তাহে দিল্লি মন্ত্রিসভা এ প্রস্তাব অনুমোদন করেছে। খবর টাইমস অব ইন্ডিয়ার।

দিল্লি মন্ত্রিসভার ডেপুটি চিফ মিনিস্টার মানিস সিসোধি জানিয়েছিলেন, আগস্ট মাস থেকে দিল্লির ঘরে ঘরে সেবা পৌঁছে দেয়া হবে।

দিল্লি সরকার ঘরে ঘরে সেবা পৌঁছে দেয়ার জন্য ২০১৭ সালের নভেম্বর থেকে পরিকল্পনা শুরু করে। জুলাইয়ে সেই প্রস্তাব পাশ করা হয়।

তবে শেষ পর্যন্ত সোমবার থেকে এ সেবা শুরু হচ্ছে বলে প্রচারণামূলক পোস্টার প্রকাশ করা হয়েছে। পোস্টারে উল্লেখ করা হয়েছে, আপাতত ৪০টি সেবা ঘরে ঘরে পৌঁছে দেয়া হবে।

টাইমস অব ইন্ডিয়া জানায়, শুরুতে ৪০টি সেবা নিয়ে এ কার্যক্রম শুরু হচ্ছে। পরবর্তী এক মাসের মধ্যে আরো ৩০টি সেবা এর অন্তর্ভুক্ত হবে।

এসব সেবার মধ্যে অন্যতম হচ্ছে, ড্রাইভিং লাইসেন্স, পরিচয়পত্র, পানির সংযোগ, ট্যাক্স সার্টিফিকেট, বিবাহ সনদ, হোল্ডিং নম্বর ইত্যাদি।

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter