তালেবান হামলায় আফগানিস্তানে সরকারি বাহিনীর ৩৫ সদস্য নিহত

  যুগান্তর ডেস্ক ১১ সেপ্টেম্বর ২০১৮, ১০:৩৬ | অনলাইন সংস্করণ

তালেবান হামলায় আফগানিস্তানে সরকারি বাহিনীর ৩৫ সদস্য নিহত

আফগানিস্তানের কুন্দুজ, জাওজান ও সামানগানপ্রদেশে তালেবান জঙ্গিদের পৃথক হামলায় নিরাপত্তা বাহিনী এবং সরকারপন্থী যোদ্ধাদের অন্তত ৩৫ সদস্য নিহত হয়েছে।

কুন্দুজ প্রাদেশিক পরিষদের প্রধান মুহাম্মাদ ইউসুফ আইয়ুবি জানান, কুন্দুজের দাস্তি আরচি এলাকার একটি চেকপয়েন্টে তালেবানের হামলায় নিরাপত্তা বাহিনীর ১৩ সদস্য নিহত ও ১৫ জন আহত হন। গত রোববার থেকে ভয়াবহ সংঘর্ষ শুরু হয় এবং মঙ্গলবার সকাল পর্যন্ত তা চলে।

এদিকে জাওজানপ্রদেশের পুলিশপ্রধান ফকির মুহাম্মাদ জাওয়ানি জানিয়েছেন, প্রদেশের খামিয়াব জেলার কয়েক দিক থেকে সেনাসদর দফতরে তালেবান হামলা চালায়। হামলার মুখে আফগান বাহিনীকে সদর দফতর থেকে প্রত্যাহার করা হয়।

জাওয়ানি বলেন, তালেবানরা ভয়াবহ হামলা চালায় এবং আমরা চাইনি বেসামরিক লোকজনের ঘরবাড়ি ধ্বংস হোক কিংবা বেসামরিক লোকজন মারা যাক।

তিনি জানান, ওই সংঘর্ষে অন্তত আট পুলিশ নিহত ও তিনজন আহত হয়েছেন। বন্দুকযুদ্ধের সময় সাত তালেবান নিহত ও আটজন আহত হন।

অন্যদিকে সামানগানপ্রদেশের দারা সুফি জেলায় তালেবানের হামলায় ১৪ পুলিশ ও সরকারপন্থী যোদ্ধা নিহত এবং ছয়জন আহত হয়েছেন। এ সংঘর্ষে তিন তালেবান নিহত হয়েছেন বলে প্রাদেশিক মুখপাত্র সিদিক আজিজি জানিয়েছেন।

কুন্দুজ ও জাওজানপ্রদেশে হামলার দায় স্বীকার করেছে তালেবান। এ জঙ্গিগোষ্ঠীর মুখপাত্র জবিউল্লাহ মুজাহিদ বলেছেন, তাদের যোদ্ধারা এ হামলা চালিয়েছে। তবে সামানগান হামলা সম্পর্কে তিনি কিছু বলেননি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×